এমপি মহিউদ্দিন বাচ্চুর জামিন মঞ্জুর

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মো. মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারি পরোয়ানায় তাকে জামিন দেওয়া হয়েছে।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিন আদালতে এই আদেশ দেন।

মহিউদ্দিন বাচ্চু চট্টগ্রাম-১০ (ডবলমুরিং, পাহাড়তলী ও হালিশহর) আসনের নির্বাচিত সংসদ সদস্য। এর আগে গত ১৬ জানুয়ারি আচরণবিধি লঙ্ঘন করে মসজিদে অনুদানের চেক বিতরণের অভিযোগে চট্টগ্রামের ডবলমুরিং থানা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মোস্তফা কামাল বাদী হয়ে তার নামে মামলা করলে আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। সেই সুবাদে আজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন বাচ্চু। শুনানি শেষে আদালত তাঁকে জামিন প্রদান করেন।

এই বিষয়ে জানতে চাইলে মহিউদ্দিন বাচ্চুর আইনজীবী অ্যাডভোকেট মো. ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল চাটগাঁ নিউজকে জানান, মামলাটি জামিনযোগ্য ধারার। শুনানি শেষে আদালত জামিন আবেদন মঞ্জুর করেছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছিল, গত বছরের ২২ ডিসেম্বর চট্টগ্রাম-১০ আসনের সব মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের এক হাজার টাকা করে এবং মাদানী মসজিদে এক লাখ টাকা অনুদানের চেক দেন মহিউদ্দিন বাচ্চু। যা জুমার নামাজের খুতবার আগে তিনি মুসল্লিদের অবহিত করেন।

একইভাবে ২৪ ডিসেম্বর লালখান বাজারে তার প্রধান নির্বাচনী কার্যালয় থেকে মসজিদগুলোর ইমাম, মুয়াজ্জিনদের ৬০ হাজার টাকা করে অনুদানের চেক দেন বলে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে অভিযোগ করেছিলেন ওই আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মনজুর আলম। পরে নির্বাচনী অনুসন্ধান কমিটি ২১টি মসজিদ, মন্দির ও প্যাগোডায় অনুদানের চেক বিতরণের সত্যতা পায়। এ নিয়ে ৪ জানুয়ারি নির্বাচন কমিশন মামলা করার নির্দেশ দেয়।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top