রাউজান পৌরসভা পেল আইএসও সনদ

রাউজান প্রতিনিধি : চট্টগ্রামের রাউজান পৌরসভা পেল আন্তর্জাতিক মান সংস্থার ইন্টারন্যাশানাল অর্গানাইজেশন ফর স্ট্যান্ডার্ডাইজেশন (আইএসও) সনদ। এটাই প্রথম দেশের কোনো পৌরসভা আইএসও সনদ অর্জন করেছে।

সোমবার (১১ মার্চ) সকাল ১১টায় রাউজান পৌরসভার সম্মেলন কক্ষে আইএসও’র একটি প্রতিনিধি দলের কাছ থেকে এই সনদ গ্রহণ করেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি ও পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ।

এ সময় বক্তব্য রাখেন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, রাউজান উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা, সহকারী কমিশনার (ভূমি) মো. রিদুয়ানুল ইসলাম, আইএসও প্রতিনিধি দলের জিআইসির দক্ষিণ এশিয়ার ভাইস প্রেসিডেন্ট রাজেশ কোরাঠাট্ট বিজয়ন, আরিফুল হক মানিক, রাসেল মনির চৌধুরী, বিল্লাল হোসাইন।

এছাড়াও উপজেলা প্রশাসন ও পৌরসভার বিভিন্ন কর্মকর্তা, কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

সভা শেষে পৌরসভার পরিচ্ছন্নতার মান বজায় রাখতে স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে এক হাজার ডাস্টবিন বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, তিন বছর মেয়াদের জন্য এই সনদ ইস্যু করা হয়েছে। এটি কার্যকর থাকবে ১৯ ফেব্রুয়ারি ২০২৭ পর্যন্ত। তবে আন্তর্জাতিক এই সংস্থাটি বলেছে চলমান কর্মসূচির মানদন্ড বজায় রাখার শর্তে এটি নবায়ন যোগ্য হতে পারে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top