চট্টগ্রাম ওয়াসা ভবন ঘেরাও, এমডিকে অবাঞ্ছিত ঘোষণা

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) একেএম ফজলুল্লাহকে অবাঞ্ছিত ঘোষণা করে পদত্যাগের দাবিতে সংস্থাটি ঘেরাও করেছে সচেতন নাগরিক সমাজ। তারা ওয়াসা ভবনের সিঁড়ি দিয়ে দুই তলায় অবস্থিত এমডির দপ্তরের দিকে উঠতে চাইলে এমডির সমর্থকদের সঙ্গে আন্দোলনকারীদের হাতাহাতি হয়। এ সময় উত্তেজনা দেখা দিলে সেনাবাহিনী এসে দুই পক্ষের মাঝখানে অবস্থান নেন।

মঙ্গলবার (৩ সেপ্টম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে এই ঘটনার শুরু হয়। পরে আন্দোলনকারীরা গেটের বাইরে এবং কর্মকর্তা-কর্মচারীরা ভেতরে স্লোগান দেন। মাঝখানে সেনাবাহিনীর সদস্যরা অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করেন।

এর আগে বেঁধে দেওয়া ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ না করায় চট্টগ্রাম ওয়াসার এমডি এ কে এম ফজলুল্লাহকে অবাঞ্চিত ঘোষণা করে লাগাতার আন্দোলনের ডাক দেওয়া হয়।

‘সচেতন নাগরিক সমাজ’-এর ব্যানারে ডাকা এই কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার দুপুর পৌনে ১২টা থেকে ওয়াসা ভবনের সামনে জড়ো হন আন্দোলনকারীরা। তারা সেখানে অবস্থান নিয়ে ফজলুল্লাহকে দ্রুত পদত্যাগ করতে বলেন।

আন্দোলনকারীদের পক্ষে নেতৃত্ব দেওয়া এমএ হানিফ নোমান বলেন, দীর্ঘদিন ধরে ওয়াসায় যে অনিয়ম চলছে তার বিরুদ্ধে আমরা অবস্থান নিয়েছি। এমডির অনিয়মে বিরুদ্ধে কথা বলায় তিনি তার সমর্থক নামে কিছু সন্ত্রাসীদের আমাদের উপর লেলিয়ে দিয়েছে। রাজনৈতিক স্লোগান দিয়ে এমডি অফিসের সামনে আমাদের ওপর হামলা করে তারা।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top