গাজায় অভিযান চলবে: নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, ইসরায়েলি বাহিনী চুড়ান্ত বিজয় অর্জনের আগ পর্যন্ত গাজায় অভিযান অব্যাহত রাখবে। সেই সঙ্গে গত এক সপ্তাহ ধরে লেবাননে যে অভিযান চালাচ্ছে ইসরায়েলের বিমান বাহিনী, তা ও অব্যাহত থাকবে বলে জানিয়েছেন।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে দেওয়া এক ভাষণে গাজা এবং লেবানন ইস্যুতে তার নেতৃত্বাধীন সরকারের অবস্থান স্পষ্ট করে এসব কথা বলেন নেতানিয়াহু।

তিনি বলেন, ‘গাজায় আমাদের অভিযানের মূল উদ্দেশ্য হলো সেখানে আমাদের আটকে থাকা জিম্মিদের উদ্ধার এবং ক্ষমতাসীন হামাসকে বিদায় করা। গাজায় চূড়ান্ত বিজয় অর্জনের আগ পর্যন্ত আমাদের অভিযান চলবে।’

হামাস গাজায় ক্ষমতাসীন থাকা অবস্থায় যদি যুদ্ধবিরতি হয়, তাহলে এই তারা ফের সংগঠিত হওয়ার সুযোগ পাবে এবং ইসরায়েলের লক্ষ্য করে বার বার হামলা চালাবে। তাই হামাসকে অবশ্যই বিদায় নিতে হবে বলেও মন্তব্য করেন নেতানিয়াহু।

নেতানিয়াহু বলেন, ‘নিজেদের ভূখণ্ড এবং নাগরিকদের রক্ষা করার সম্পূর্ণ অধিকার ইসরায়েলের রয়েছে এবং গাজা-লেবাননে আমরা ঠিক তা ই করছি, আমাদের লক্ষ্য পূরণ হওয়ার আগ পর্যন্ত লেবাননে অভিযান চলবে।’

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top