অপরিশোধিত জ্বালানি তেল আমদানির দুটি প্রস্তাবে নীতিগত অনুমোদন

চাটগাঁ নিউজ ডেস্ক: ২০২৫ সালের জন্য অপরিশোধিত জ্বালানি তেল আমদানির দুটি প্রস্তাবসহ স্পট মার্কেট থেকে চলতি বছরের জন্য সরাসরি এলএনজি ক্রয়ের নীতিগত অনুমোদন দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত উপদেষ্টা পরিষদ কমিটির ৬ষ্ঠ সভা এ সংক্রান্ত তিনটি প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক সূত্রে জানা গেছে, অর্থনৈতিক বিষয় সংক্রান্ত উপদেষ্টা পরিষদ কমিটি’র ৬ষ্ঠ বৈঠকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ ৩টি প্রস্তাব উপস্থাপিত হলে তিনটি প্রস্তাবেরই নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ ২০২৫ সালের (জানুয়ারি-ডিসেম্বর ২০২৫) জন্য পরিশোধিত জ্বালানি তেল সরাসরি ক্রয় পদ্ধতিতে ক্রয়ের/আমদানির নীতিগত অনুমোদন দিয়েছে অন্তর্বর্তীকালীন সরকার।

অপর এক প্রস্তাবে ২০২৫ সালের জন্য অপরিশোধিত জ্বালানি তেল (ক্রুড ওয়েল) আমদানির নিমিত্ত সরাসরি ক্রয় পদ্ধতি অনুসরণের নীতিগত অনুমোদন দেওয়া হয়।

এছাড়া জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের এক প্রস্তাবে দেশে গ্যাসের জরুরি প্রয়োজন মেটানোর জন্য স্পট মার্কেট থেকে ১ (এক) কার্গো (১০-১১ নভেম্বর ২০২৪ সময়ের জন্য ৩০তম) এলএনজি সরাসরি ক্রয় পদ্ধতি অনুসরণে ক্রয়ের প্রস্তাবে নীতিগত অনুমোদন দেওয়া হয়।

 

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top