৫ টাকার লেবু ১২ টাকায় বিক্রি, লাখ টাকা জরিমানা

চাটগাঁ নিউজ ডেস্কঃ চট্টগ্রামে রোজার আগের দিন হঠাৎ লেবুর দামে দেখা গেলো আকাশছোঁয়া ব্যবধান। সপ্তাহখানেক আগে যে লেবু ৫-৭ টাকায় বিক্রি হতো সে লেবু আজ বিক্রি হচ্ছে ১২-১৩ টাকায়।

সোমবার (১১ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে নগরের স্টেশন রোডে ভোক্তা অধিদপ্তরের উপ-পরিচালক ফয়েজ উল্লাহর নেতৃত্বে অভিযান পরিচালনাকালীন সময়ে এমন তথ্য উঠে আসে। এই সময় অভিযুক্ত একাধিক প্রতিষ্ঠান থেকে ১লাখ ৫হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জানা যায়, অভিযানে মূল্য তালিকা সংরক্ষণ না করা এবং ক্রয়-বিক্রয়ের ভাউচার সংরক্ষণ না করে বেশি দামে লেবু বিক্রির দায়ে রিয়াজুদ্দিন বাজারের মেম্বার বাণিজ্যালয়কে ৫০ হাজার টাকা ও মাসুরা বাণিজ্যালয়কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া একই অপরাধে মিতালী বাণিজ্যালয়কে ১৫ হাজার এবং বিসমিল্লাহ্ বাণিজ্যালয়কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এই বিষয়ে ভোক্তা অধিদপ্তরের উপ-পরিচালক ফয়েজ উল্লাহ চাটগাঁ নিউজকে জানান, আড়তে মূল্য তালিকা নেই। একেক সময় একেক দামে বিক্রি করে ওরা। বাগান থেকে লেবু কেনার রশিদও নেই। এই পর্যন্ত ৩টা প্রতিষ্ঠানকে ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top