১৫ দিনেও উদ্ধার হয়নি হজের জন্য জমানো টাকা ও স্বর্ণ

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম নগরীতে হজে যাওয়ার জন্য গচ্ছিত থাকা ১৮ লাখ ৮০ হাজার টাকা ও সাড়ে ২৩ ভরি স্বর্ণ চুরি হওয়া সে চোর চক্রের দুই জন আটক হলেও, চুরি হওয়া টাকা ও স্বর্ণ উদ্ধার হয়নি। দ্রুত টাকাগুলো উদ্ধার করা না গেলে এ বছর হজ করতে পারবে না ভুক্তভোগী পরিবার।

এ ঘটনার পর চারদিকে চাঞ্চল্যকর সৃষ্টি হলে সি প্লাস টিভি ও চাটগাঁ নিউজ গুরুত্ব সহকারে সংবাদ প্রচার করে। তবে ঘটনার ১৫ দিন পার হয়ে গেলেও এর সাথে জড়িত ২ জন আটক হলেও এখনো ধরাছোঁয়ার বাইরে মূল চোররা।

ঔষধ ব্যবসায়ী জসিম উদ্দিন ও তার স্ত্রী রোজিনা আক্তার দুজন মিলে এবছর ২০২৪ সালে পবিত্র হজ্ব পালন করতে অল্প অল্প করে টাকা জমিয়েছিলেন। কিন্তু গত (১২ মে) রাতে ৪/৫ জনের একটি চোরচক্র নগরীর চৌমুহনী মৌলভী পাড়ার পীর বাড়িতে জানালার গ্রীল কেটে তাদের বাসায় ঢুকে ১৮ লাখ ৮০ হাজার টাকা ও সাড়ে ২৩ ভরি স্বর্ণ চুরি করে নিয়ে যায়।

ভুক্তভোগী জসিম উদ্দিন চাটগাঁ নিউজ-কে বলেন, ডাবলমুরিং থানার পুলিশ ২ জন আসামিকে আটক করেছে। তারা স্বীকারউক্তিমূলক জবানবন্দি দিয়েছে। ঘটনার মূল হোতাদের কাছে টাকা ও স্বর্ণগুলো আছে বলে ডাবলমুরিং থানায় জানিয়েছ। ঘটনার আরও দুইজন মাস্টারমাইন্ডকে এখনো পুলিশ আটক করতে পারেনি। চট্টগ্রামের সমগ্র পুলিশ প্রশাসন যদি চেষ্টা করে টাকা ও স্বর্ণগুলো যদি উদ্দার করে দেয় তাহলে জুনের ১০ তারিখ আমাদের হজের ফ্লাইট রয়েছে, হজে যাওয়া হবে। আর তা না হলে হজে যাওয়া হবে না। হজের জন্য রাখা টাকাগুলো উদ্বার করতে প্রশাসনের সহায়তা চাই। এ ঘটনার সাথে জড়িত সকলকে দ্রুত আইনের আওতায় আনবে আশা করছি।

এ বিষয়ে সিএমপি ডবলমুরিং জোনের সহকারী কমিশনার সব্যসাচী মজুমদার চাটগাঁ নিউজকে মুঠোফোনে বলেন, ২ জন আসামি গ্রেপ্তার আছে, ২ ভরির মত স্বর্ণ উদ্ধার হয়েছে। চট্টগ্রামের বিভিন্ন স্থানে বাকি আসামিদের গ্রেপ্তার করার জন্য অভিযান পরিচালনা করা হচ্ছে। তবে চেষ্টা করা হচ্ছে সকল টাকা ও স্বর্ণ উদ্ধারের।

চাটগাঁ নিউজ/এআইকে/এসআইএস

Scroll to Top