১৩ দিন পর চট্টগ্রাম থেকে ট্রেন চলাচল শুরু

চাটগাঁ নিউজ ডেস্ক : টানা ১৩ দিন বন্ধ থাকার পর চট্টগ্রাম থেকে স্বল্প দূরত্বে লোকাল ট্রেন চলাচল শুরু করেছে।

আজ বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে তিনটি ট্রেন ছেড়ে গেছে। এর মধ্যে সকাল ৮টায় চট্টগ্রাম-চাঁদপুর রুটে সাগরিকা এক্সপ্রেস এবং সকাল ৯টা ৪৫ মিনিটে চট্টগ্রাম-ঢাকা রুটে বেসরকারি কর্ণফুলী এক্সপ্রেস, সকাল ১১টা ৪৫ মিনিটে চট্টগ্রাম-নাজিরহাট রুটের ট্রেন ছেড়ে গেছে। তবে প্রথমদিন যাত্রী সংখ্যা কিছুটা কম ছিল।

কোটা সংস্কার আন্দোলন ও চলমান সহিংসতার মধ্যে দীর্ঘ ১৩ দিন বন্ধ থাকে ট্রেন চলাচল। পরে গত মঙ্গলবার রেলওয়ে কর্তৃপক্ষ জানায় বৃহস্পতিবার থেকে স্বল্প পরিসরে ট্রেন চলাচল শুরু হবে।

গত ১৮ জুলাই রাজধানীর নাখালপাড়া রেলগেট এলাকায় আন্দোলনকারীরা রেললাইনের ওপর আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে। এতে করে ঢাকাগামী ও ঢাকা থেকে সকল ট্রেন আটকা পড়ে। এ সময় চট্টগ্রাম অভিমুখী ৮০২ চট্টলা এক্সপ্রেস আটকা পড়ে। ফলে ঢাকার সাথে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে ১৯ জুলাই জননিরাপত্তার স্বার্থে সারা দেশে রেল চলাচল বন্ধ ঘোষণা করে রেল কর্তৃপক্ষ।

রেলওয়ে সংশ্লিষ্টরা জানান, আপাতত এ তিনটি ট্রেন চলবে সীমিত পরিসরে। তবে আন্তঃনগর ট্রেন ছাড়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি বাংলাদেশ রেলওয়ে।

চট্টগ্রাম রেলওয়ের স্টেশন মাস্টার শফিকুল ইসলাম বলেন, আন্তঃনগর ট্রেন ছাড়ার কোনো সিদ্ধান্ত হয়নি। বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে তিনটি ট্রেন ছেড়ে গেছে। এখনও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ট্রেনে অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে।

তিনি আরও বলেন, যেসব ট্রেন ছেড়ে গেছে সেখানে যাত্রীর সংখ্যা খুবই কম। এছাড়া মালবাহী ট্রেনও চলাচল করছে।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top