১ ঘণ্টা দেরিতে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষা শুরু

সিপ্লাস ডেস্ক: রাত থেকে টানা বৃষ্টিতে চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে জলাবদ্ধতার কারণে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ২৯টি কেন্দ্রের পরীক্ষা শুরু হয়েছে এক ঘণ্টা দেরিতে।

পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বলেন, বোর্ডের অন্যান্য কেন্দ্রের পরীক্ষা সকাল ১০টায় শুরু হলেও মহানগরের ২৭টি এবং হাটহাজীর দুই কেন্দ্রে পরীক্ষা বেলা ১১টায় শুরু করা হয়েছে।

“কোনো শিক্ষার্থী যাতে বৃষ্টির কারণে পরীক্ষা দিতে সমস্যায় না পড়ে সেজন্য এক ঘণ্টা পিছিয়ে পরীক্ষা শুরু করা হয়েছে। বেশি পানি উঠেছে যেসব এলাকায় তার মধ্যে আগ্রাবাদ মহিলা কলেজ কেন্দ্রে শতভাগ উপস্থিত। ফতেয়াবাদ স্কুল এবং কাপাসগোলা স্কুলেও উপস্থিতি স্বাভাবিক।”

বোর্ড কর্মকর্তারা জানিয়েছেন, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের সব কেন্দ্রের পরীক্ষা নির্ধারিত সময় ১০টায় শুরু হয়েছে ।

গত ১৭ অগাস্ট দেশের আট বোর্ডের এইচএসসি পরীক্ষা শুরু হলেও চট্টগ্রাম বিভাগে অতিবৃষ্টি ও বন্যার কারণে চট্টগ্রাম, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা দশ দিন পিছিয়ে রোববার শুরু হয়।

সকাল ১০টা থেকে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, মাদ্রাসা শিক্ষা বোর্ডের ইংরেজি প্রথম পত্র, কারিগরি শিক্ষা বোর্ডের হিসাববিজ্ঞান নীতি ও প্রয়োগ-২, ব্যাংকিং ও বীমা, অর্থনীতি এবং রসায়ন বিজ্ঞান-২ পরীক্ষা হচ্ছে।

এ বছর চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ১ লাখ ১ হাজার ৩৫৩ জন, মাদ্রাসা শিক্ষা বোর্ডে ৯৮ হাজার ৩১ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডে ১ লাখ ৫২ হাজার ৭১৭ জন পরীক্ষার্থী রয়েছে।

এ মাসের শুরুতে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যার পর গত বুধবার থেকে ফের বৃষ্টি শুরু হয়েছে চট্টগ্রামে।

শনিবার রাত ১২ থেকে রোববার সকাল ৯টা পর্যন্ত আট ঘণ্টায় ৭৬ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে পতেঙ্গা আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মাহমুদুল আলম জানান, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় আরও কয়েকদিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Scroll to Top