হার দিয়ে বাংলাদেশের সুপার ফোর শুরু

সিপ্লাস ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে হার দিয়ে শুরু করেছিল বাংলাদেশ। তবে আফগানিস্তানের কাছে ৮৯ রানের জয়ে গ্রুপ পর্বে বাধা পেরিয়েছিল তারা। কিন্তু বর্তমানে ওয়ানডে র‍্যাংকিংয়ের এক নম্বর দল পাকিস্তানের কাছে ব্যাটে-বলের লড়াইয়ে পেরে উঠল না টাইগাররা।

বুধবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে ১৯৩ রানে অলআউট হয়ে যায় তারা। জবাব দিতে নেমে ৬৩ বল হাতে রেখেই জয় পায় পাকিস্তান।

ছোট লক্ষ্যে খেলতে নেমে সাবধানী শুরু করে পাকিস্তান। সুইংয়ের দারুণ ব্যবহারে দুর্দান্ত বল করেন শরিফুল ইসলাম। যদিও উইকেটের দেখা মিলছিল না। ইনিংসের নবম ওভারে গিয়ে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ, সেটিও এনে দেন শরিফুলই। তার বলে আউট হওয়ার আগে ৩১ বলে ২০ রান করে এলবিডব্লিউ হয়ে যান তিনি।

এরপর বাংলাদেশের দুর্ভাগ্য সঙ্গী হয়। শরিফুল ইসলাম ও হাসান মাহমুদের বলে অল্পের জন্য আউটসাইড লেগ হওয়ায় দুটি এলবিডব্লিউয়ের সিদ্ধান্ত বাংলাদেশের বিপক্ষে যায়, শেষ হয়ে যায় রিভিউও। দুবারই বাঁচেন ইমাম উল হক। এরপর মেহেদী হাসান মিরাজের বলে তাকে আউট দেন আম্পায়ার। কিন্তু এবার রিভিউ নিয়ে বেঁচে যান ইমাম।

শেষে অবশ্য উইকেটের দেখা পায় বাংলাদেশ, তবে সাজঘরে ফেরেন বাবর আজম। ২২ বলে ১৭ রান করা বাবর আজমকে বোল্ড করেন তাসকিন আহমেদ। তিনি তার পুরো স্পেলজুড়েই করেন দুর্দান্ত বোলিং। কিন্তু ইমাম-উল-হকের উইকেট যতক্ষণে যায়, ততক্ষণে ম্যাচ হাত থেকে বেরিয়ে গেছে বাংলাদেশের।

৩৩তম ওভারের পঞ্চম বলে গিয়ে আউট হন ইমাম। তখন পাকিস্তানের রান ১৫৯। ৮৪ বলে ৭৮ রান করা ইমামকে বোল্ড করেন মিরাজ। দলকে বাকি পথ টেনে নেন মোহাম্মদ রিজওয়ান ও আগা সালমান। ৭৯ বলে ৬৩ রান করে অপরাজিত থাকেন রিজওয়ান।

Scroll to Top