হাটহাজারীতে নাশকতার মামলায় যুবদল নেতা আটক

হাটহাজারী প্রতিনিধি: চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় ককটেল বিস্ফোরণ এবং নাশকতা মামলার পলাতক আসামি ইউনিয়ন যুবদলের আহবায়ক মোঃ গিয়াস উদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

বুধবার (৬ ডিসেম্বর) বিকাল ৪টা ৫০ মিনিটের দিকে পৌরসভার ইস্টার্ন শপিং সেন্টার এলাকায় থেকে তাকে আটক করা হয়।

র‌্যাব ৭ এর হাটহাজারী সিপিসি ক্যাম্প-২ এর  কোম্পানি কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট সাইফুল্লাহ জানান, গত ২৯ অক্টোবর বিএনপির ডাকা অবরোধ চলাকালে রাত আনুমানিক ১১টার দিকে চট্টগ্রাম-খাগড়াছডি মহাসড়কে অবরোধ কর্মসূচীকে কেন্দ্র করে কতিপয় দুস্কৃতিকারীরা সরকার বিরোধী বিভিন্ন ধরণের স্লোগান দিয়ে লাঠি-সোঠা, লোহার রড ইত্যাদি নিয়ে রাস্তায় যানবাহন চলাচলে বাধা সৃষ্টি, সাধারণ জনগণের মাঝে ভয়-ভীতির উদ্দেশ্যে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে নাশকতামূলক কর্মকান্ড সৃষ্টি করে।

তিনি বলেন, এ ঘটনায় ভিকটিম জিসান চৌধুরী বাদী হয়ে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানায় ৩৫ জন এজাহার নামীয় এবং অজ্ঞাতনাময় ৭০/৮০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করে।

যার মামলা নং-২৫  র‌্যাব-৭ এর কোম্পানি কমান্ডার জানান, উক্ত মামলার পলাতক আসামিদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। নজরদারীর এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, সূত্রে বর্ণিত মামলার সন্দিগ্ধ পলাতক আসামি মোঃ গিয়াস উদ্দিন হাটহাজারী থানাধীন ইস্টার্ন শপিং সেন্টার এলাকায় অবস্থান করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল বুধবার (৬ ডিসেম্বর) আনুমানিক ৪টা ৫০ মিনিটের দিকে বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে হাটহাজারী থানার ১০নং উত্তর মার্দাশা ইউনিয়ন যুবদলের আহবায়ক মোঃ গিয়াস উদ্দিন (৩৬), পিতা-জহুরুল আলম, সাং-উত্তর মাদার্শা, থানা-হাটহাজারী, জেলা-চট্টগ্রাম’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়েছে।

Scroll to Top