হাটহাজারীতে উপনির্বাচনে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ককটেল বিস্ফোরণ

চাটগাঁ নিউজ ডেস্কঃ হাটহাজারী উপজেলার চিকনদন্ডী ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থী সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

রবিবার (২৮ এপ্রিল) উপজেলার চিকনদন্ডী ইউনিয়ন ১৬নং খন্দকিয়ার ইউনুচ নগরে অবস্থিত খন্দকিয়া ছমদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ভোটকেন্দ্র দখল নিতে দুই পাতা প্রতীক পদপ্রার্থী নুরুল আফছার সরকার ও রজনী গন্ধা প্রতীক পদপ্রার্থী মো. নেজাম উদ্দীন প্রকাশ তনির সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ হয় বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা এবিএম মশিউজ্জামান চাটগাঁ নিউজকে জানান, বেলা ২টার দিকে উভয় প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা তৈরি হয়েছিল। পুলিশ যাওয়ার পর তারা সটকে পড়ে। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের পাশাপাশি মোবইল টিম দায়িত্ব পালন করছে। নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির বহিস্কৃত দুই প্রার্থীসহ মোট দশ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, হাটহাজারী উপজেলার ১২নং চিকনদন্ডী ইউনিয়নের চেয়ারম্যান হাসানুজ্জামান বাচ্চুর মৃত্যুর কারণে ইউনিয়নটির চেয়ারম্যান পদ শূন্য হওয়ায় নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

এই উপ-নির্বাচনে ৩৯ হাজার ৮শত ৯৫ জন ভোটারদের জন্য ১০টি ভোট কেন্দ্রে ১০জন প্রিজাইডিং কর্মকর্তা, ২০জন সহ-প্রিজাইডিং কর্মকর্তা, ৯১টি বুথে ৯১ জন পোলিং কর্মকর্তা নির্বাচন পরিচালনা করছেন। এছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন গ্রহনের জন্য এক প্লাটুন বিজিবি, র‍্যাব, প্রতি কেন্দ্রে ৫ জন পুলিশের পাশাপাশি আনসার সদস্যরা নিরাপত্তা রক্ষায় দায়িত্ব পালন করছেন।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top