হয়ে গেলো ইতিহাসের সবথেকে ব্যয়বহুল বিয়ে, খরচ হলো কত?

চাটগাঁ নিউজ ডেস্ক : হয়ে গেল এশিয়ার অন্যতম ধনকুবের মুকেশ আম্বানির ছেলে অনন্তর বিয়ে। দীর্ঘদিনের প্রেমিকা রাধিকা মার্চেন্টকে বিয়ে করেছেন তিনি। আর সেই বিয়েতে হাজির ছিল গোটা বলিউড ও আন্তর্জাতিক অঙ্গনের তারকারা। উপস্থিত ছিলেন শাহরুখ খান থেকে শুরু করে মার্কিন মডেল কিম কার্দাশিয়ানও। অনুষ্ঠানে ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছিলেন আরও বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রীরা।

অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ের আসরে বিদেশ থেকে আসা অতিথিদের আনতে তিনটি ফ্যালকন-২০০০ জেট বিমান ভাড়া করেছে আম্বানি পরিবার। এছাড়া ভারতের ভেতরে চলাচলের জন্য ১০০টিরও বেশি প্রাইভেট জেট ভাড়া করা হয়েছিল।

বিয়ের খাবার যাতে কেউ ভুলতে না পারে, সেটাও নিশ্চিত করেন মুকেশ আম্বানি। ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আড়াই হাজারেরও বেশি খাবারের আয়োজন করা হয় এদিন। মেন্যুতে ছিল পানি পুরি, ভল্লা পাপড়ি, মিক্স চাট, দহি পুরি, চুরা মটর, পাপড়ি চাট, সিঙাড়া, গুলাব জামুন, টিক্কি আর ছানা কচুরি। মেন্যুতে নারিকেল থেকে তৈরি ১০০টিরও বেশি খাবার রয়েছে।

বিয়ে হয়ে গেলেও আরও তিন দিন ধরে মুম্বাইতে চলবে এর উৎযাপন। খরচ থেকে শুরু করে তারকা সেলিব্রেটিদের বহর, ভারতের ইতিহাসে এমন বিয়ে নজিরবিহীন। অনন্ত-রাধিকার প্রি-ওয়েডিং সেলিব্রেশনও ছিল তারকাখচিত। গত সপ্তাহে, জাস্টিন বিবার শতাধিক গেস্টের সামনে পারফর্ম করেন। মার্চ মাসে গান করেন পপতারকা রিহানা। এছাড়া মে মাসে বিলাসবহুল ইউরোপীয় ক্রুজে ৮০০ জন গেস্ট নিয়ে আয়োজিত হয় দ্বিতীয় প্রি-ওয়েডিং সেলিব্রেশন। বিল গেটস ও মার্ক জাকারবার্গের মতো মার্কিন ধনকুবেররাও অংশ নেন সেখানে।

ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, এই উদযাপনে প্রায় পাঁচ হাজার কোটি রুপি খরচ হয়। অর্থাৎ ব্রিটেনের প্রিন্সেস ডায়ানা ও চার্লসের বিয়ের রেকর্ডও ভেঙে দিলো এই বিয়ে। ওই বিয়েতে খরচ হয়েছিল প্রায় ১৪০০ কোটি রুপি। ফলে এই বিয়ে বিশ্বের ইতিহাসের সবথেকে ব্যয়বহুল বিয়ের শিরোপা জিতে নিলো।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top