হজের জমানো ১৮ লাখ টাকা চুরি—দম্পতির মাথায় হাত

চাটগাঁ নিউজ ডেস্ক : হজে যাবার উদ্দেশ্যে মো. জসিম উদ্দিন ও রোজিনা আক্তার নামে এক দম্পতির জমানো ১৮ লাখ ৮০ হাজার টাকা ও সাড়ে ২৩ ভরি স্বর্ণ ঘরের গ্রিল কেটে নিয়ে গেছে চোরচক্র।

সোমবার (১৩ মে) রাত আনুমানিক ৩টায় নগরীর আগ্রাবাদস্থ মৌলভী পাড়ার পীর বাড়িতে এ ঘটনাটি ঘটে। নগদ টাকা ও স্বর্ণাংকার মিলিয়ে চুরি যাওয়া মালামালের আনুমানিক বাজারমূল্য ৩৭ থেকে ৩৮ লাখ টাকা বলে দাবি ভুক্তভোগী মো. জসিম উদ্দিনের।

জানা যায়, গত ১২ মে ছোট ছেলের এক কেরাত প্রতিযোগিতায় অংশ নিতে পরিবারসহ ঢাকায় যান তারা। বাড়িতে বড় ছেলে কলেজের পরীক্ষার জন্য ছিল। কিন্তু সে রাত ২টা পর্যন্ত পড়ালেখা করে দাদা দাদির সাথে নিচতলায় ঘুমাতে গেলে এই সুযোগে তিনতলার বাসা ফাঁকা পেয়ে ঘরে থাকা সমস্ত টাকাপয়সা স্বর্ণাংকার নিয়ে যায় চোরচক্র।

এ বিষয়ে ১৪ তারিখ রাতে ডবলমুরিং থানায় একটি চুরির মামলা দায়ের করেন ভুক্তভোগী মো. জসিম উদ্দিন। তিনি বলেন, আমরা একদিন আগে ছোট ছেলের কেরাত প্রতিযোগিতায় অংশ নিতে স্বপরিবারে ঢাকা যাই। বাড়িতে আমার বড় ছেলে তার কলেজের পরীক্ষার জন্য ছিল। প্রতিদিনের মত সেদিন ১৩ মে রাত ২টা পর্যন্ত আমার ছেলে পড়ালেখা শেষ করে নিচতলায় ঘুমাতে যায়। পরদিন সকালে এসে দেখে ঘর পুরোপুরি ফাঁকা। গ্রিল কাটা, আলমারির তালা ভেঙে সব কিছু চুরি করে নিয়ে চোরচক্র। আমি এ বিষয়ে থানায় একটি মামলা দায়ের করেছি।

তিনি আরও বলেন, আমার সব শেষ হয়ে গেল। আমি হজে যাওয়ার জন্য এই টাকা জমিয়েছিলাম। ১৪ তারিখ টাকাগুলো এজেন্সিতে জমা দেওয়ার কথা ছিল।

এ বিষয়ে জানতে চাইলে ডবলমুরিং থানার ওসি ফজলুল কাদের পাটোয়ারী বলেন, আমরা চুরি যাওয়া ঘটনাস্থল পরিদর্শন করি। থানায় একটি চুরির মামলা হয়েছে। এ ঘটনায় এক আসামিকে গ্রেফতারের পর কিছু মালামালও উদ্ধার করেছি। সহসা বাকী সব মালামালও উদ্ধার করতে পারবো আশাকরি।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top