স্বেচ্ছাসেবক দলের পদ পেতে চসিকের গাড়িতে আগুন, যুবক গ্রেপ্তার

চাটগাঁ নিউজ ডেস্ক: চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার বারোকোয়ার্টার এলাকায় সিটি করপোরেশনের গাড়িতে অগুন দেওয়ার অভিযোগে সেলিম জসিম (৩২) নামের স্বেচ্ছাসেবক দলের এক কর্মীকে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ। পুলিশ জানিয়েছে, স্বেচ্ছাসেবক দলের ওয়ার্ড কমিটিতে পদ পেতে সেলিম এই ঘটনা ঘটিয়েছে।

শুক্রবার (৮ ডিসেম্বর) চট্টগ্রাম নগরীর মুনসুরাবাদে নগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান গোয়েন্দা পুলিশের উপপুলিশ কমিশনার (বন্দর ও পশ্চিম) আলী হোসেন। তিনি বলেন, ‘বৃহস্পতিবার দিনগত রাতে নগরীর চকবাজার থানার মেহেদীবাগ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।
গত (৩ ডিসেম্বর)  ডবলমুরিং থানার বারোকোয়ার্টার এলাকায় চট্টগ্রাম সিটি করপোরেশনের একটি ড্রাম ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে ডবলমুরিং মডেল থানায় মামলা করা হয়। ঘটনার পরপরই দুষ্কৃতকারীদের গ্রেপ্তারের জন্য অভিযান শুরু করে ডিবি।’তিনি বলেন, ‘প্রথমেই ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ, বিশ্লেষণ এবং পর্যালোচনা করা হয়।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, একটি মোটরসাইকেলে দুইজন এসে ওই গাড়িতে আগুন দেয়। তারা নিজেদের পরিচয় গোপন করার জন্য মুখে মাস্ক এবং শরীরে চাদর জড়িয়ে গাড়িতে অগ্নিসংযোগে অংশগ্রহণ করে। তথ্য-প্রযুক্তির সহায়তায় ও গোপন সংবাদের মাধ্যমে সেলিমকে শনাক্ত করি। এরপর মেহেদিবাগে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে।
গ্রেপ্তারকৃত মো. সেলিম জসিম ডবলমুরিং থানার পশ্চিম ঝর্ণাপাড়া এলাকায় বসবাস করেন। তিনি নগর স্বেচ্ছাসেবক দলের সক্রিয় কর্মী। ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ডের স্বেচ্ছাসেবক দলের পদপ্রত্যাশী ছিলেন।ডিবি জানিয়েছে, সেলিম নিজেই সিটি করপোরেশনের গাড়িতে অগ্নিসংযোগের বিষয়টি স্বীকার করেছে। তার বিরুদ্ধে নাশকতামূলক কর্মকাণ্ডের অভিযোগে ডবলমুরিং এবং হালিশহর থানায় দুইটি মামলা রয়েছে।

গোয়েন্দা কর্মকর্তা আলী হোসেন বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বেচ্ছাসেবক দলের ওয়ার্ড কমিটিতে পদ পেতে সেলিম এ কাজ করেছে বলে জানিয়েছে। ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট আরো একজনের নাম বলেছে সেলিম। তাকে গ্রেপ্তারেও আমাদের অভিযান চলছে।’
Scroll to Top