সীমান্তে গোলাগুলির শব্দে ফের আতঙ্ক

চাটগাঁ নিউজ ডেস্কঃ ফের গোলাগুলির আতঙ্কে দিন পাড় করছেন কক্সবাজার টেকনাফের হ্নীলা ইউনিয়নের বাসিন্দারা। মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলির শব্দ ও আগুনের আতঙ্কে রয়েছে এ পাড়ের স্থানীয়রাও।

শনিবার (২ মার্চ) দিবাগত রাত থেকে থেমে থেমে হ্নীলার ওপারে মিয়ানমার এলাকায় বিস্ফোরণের শব্দ শুনতে পাওয়া যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ২০১৭ সালের পর আবারো দাউদাউ আগুনে পুড়েছে মিয়ানমারের আরকান রাজ্য। মিয়ানমারের অভ্যন্তরে বিস্ফোরণগুলো এতই প্রকট যে, আমাদের ভবন পর্যন্ত কেঁপে উঠে। শনিবার সকালে মিয়ানমারে আগুনের ধোঁয়া দেখেছি আমরা। এতে আমাদের সীমান্তে যারা বসবাস করছেন তারা আতঙ্কে রয়েছেন। সীমান্ত পাড়ের মানুষের নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনী মোতায়নের জোর দাবি জানান এলাকাবাসীরা।

সীমান্ত বসবাসরত বাবুল নামের এক লবণচাষি বলেন, কয়েকদিন পর পর মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলির শব্দগুলো আমাদের আতঙ্কিত করে তোলে। আমরা যেহেতু সীমান্তের বাসিন্দা তাই ভয়ে থাকি। কখন যে গুলি বা মর্টার শেল আমাদের বাড়িতে এসে পড়ে। শুক্রবার মধ্যরাতে বিকট শব্দে ঘুম ভেঙে যায়। ঘন্টা দুয়েক পর আবারে গোলাগুলির শব্দ শুনতে পাই। আতঙ্কে আর ঘুম হয়নি।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী চাটগাঁ নিউজকে জানান, শনিবার সকাল থেকে মিয়ানমার অভ্যন্তরে আগুনের ধোঁয়া দেখা যায়। এ নিয়ে সীমান্তের মানুষ আতঙ্কে রয়েছে। সীমান্তের এই ব্যাপারগুলো সংশ্লিষ্টদের অবহিত করা হয়। তবে আমরা সর্তক অবস্থানে রয়েছি।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top