সীতাকুণ্ডে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ডে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুনের সুত্রপাতের ঘটনা ঘটেছে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়। এই ঘটনায় ৫ টি দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

বুধবার (৩ জানুয়ারি) বাড়বকুণ্ডের নামারবাজার এলাকায় এ ঘটনা ঘটে। সীতাকুণ্ড ফায়ার স্টেশনের দুটি ইউনিট গিয়ে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
স্থানীয় সূত্রে জানা যায়, বিকেলে হঠাৎ একটি দোকানে আগুন লাগে। এইসময় আশেপাশের মানুষ আগুন নেভানোর জন্য চেষ্টা করে। প্রায় চার ঘণ্টা পর সন্ধ্যায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

বাড়বকুণ্ড বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী রিয়াজুল হক জানান, কুয়াশা থাকায় আমাদের যেতে কিছুটা দেরি হয়েছে। পরে লোকজন গিয়ে সংযোগ বিচ্ছিন্ন করেছে।

এই ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী রুবেল চাটগাঁ নিউজকে বলেন, আমি ১৮ থেকে ২০ বছর ধরে ইভেন্টের কাজ করছি। আমার এত বছরের কষ্টের ব্যবসাপ্রতিষ্ঠান চোখের সামনেই পুড়ে ছাই হয়ে গেল। বিদ্যুৎ অফিস যদি সময়মতো কল দিতো তাহলে এতো ক্ষতি হতো না।

ক্ষতিগ্রস্তদের অভিযোগ, এখানে আমাদের ১৫ থেকে ১৬ কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে। বাড়বকুণ্ড বিদ্যুৎ অফিসের অবহেলার কারণে দোকানগুলো পুড়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top