সীতাকুণ্ডে কুড়িয়ে পাওয়া গ্রেনেড নিয়ে ৩দিন ধরে খেলছিল শিশুরা!

সীতাকুণ্ড প্রতিনিধি : মীরসরাইয়ের পর এবার পাশ্ববর্তী উপজেলা সীতাকুণ্ডে পাওয়া গেল একটি গ্রেনেড। ৩দিন ধরে গ্রেনেড নিয়ে শিশুরা খেলাধুলা করার পর আজ রবিবার সিএমপির বোমা নিষ্ক্রিয়করণ দল সেটির সফল বিস্ফোরণ ঘটিয়েছে।গত বৃহস্পতিবার (১৬ মে) উপজেলার সৈয়দপুর ইউনিয়নের মহানগর গ্রামে পুকুর খননের সময় গ্রেনেডটি পাওয়া যায়।

সৈয়দপুর ইউনিয়নের মহানগর গ্রামের ইউপি সদস্য মোশারফ হোসেন বলেন, তিন দিন আগে স্থানীয় তমিজ উদ্দিনের বাড়ির বাগানে আম কুড়াতে যায় ৭-৮ বছর বয়সী কয়েকজন শিশু। ওই বাড়িতে একটি পুকুর খননের কাজ চলছিল। আম কুড়ানোর সময় পুকুরের ভেতরে গোলাকার বস্তুটি কুঁড়িয়ে পেয়ে সেটি পানিতে ধুয়ে ধুয়ে শিশুটি তার ঘরে নিয়ে যায়।

তিন দিন ধরে ওই শিশুসহ সহপাঠীরা খেলাও করেছে। আজ সকাল ১০টার দিকে স্থানীয় এক ব্যক্তি বস্তুটিকে খেয়াল করে। তার কাছে গ্রেনেডসদৃশ মনে হওয়ায় পুলিশকে খবর দেন।

সীতাকুণ্ড থানার ওসি কামাল উদ্দিন বলেন, আজ সকাল ১০টার দিকে খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে বস্তুটি গ্রেনেড বলে চিহ্নিত করে। পরে তাঁরা সিএমপির বোমা নিষ্ক্রিয়করণ দলকে ছবিসহ বার্তা পাঠান। বিকেলে বোমা নিষ্ক্রিয়করণ একটি দল ঘটনাস্থলে আসে। তারা গ্রেনেডটি উদ্ধার করে লোকালয় থেকে আধা কিলোমিটার দূরে খোলা মাঠে বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করে। বিস্ফোরণের সময় পুরো এলাকা কেঁপে ওঠে।

এর আগে গত ১৪ মে মঙ্গলবার উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের মধ্যম আজমনগর এলাকায় কবর খুঁড়তে গিয়ে একটি গ্রেনেড পাওয়া গেলেও পরদিন পুলিশ এটি উদ্ধার করে।

ওসি কামাল উদ্দিন আরও বলেন, গ্রেনেডটি ব্রিটিশ আমলের তৈরি। পিনের ত্রুটি থাকায় তখন সেটি বিস্ফোরণ হয়নি। সে সময় সম্ভবত গ্রেনেডটি পুকুরটিতে পড়ে। তিন দিন আগে পুকুর খোঁড়ার সময় গ্রেনেডটি পায় শিশুরা। এটি এতই শক্তিশালী ছিল যে বিস্ফোরণে ঘরবাড়ি উড়ে যেতে পারত।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top