সিআইপি ইয়াছিন চৌধুরীর বাড়িতে হামলা— থানায় মামলা, প্রধান উপদেষ্টার কাছে চিঠি!

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের রাউজানে ওমানপ্রবাসী ব্যবসায়ী মোহাম্মদ ইয়াছিন চৌধুরী সিআইপির বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় রাউজান থানায় মামলা দায়ের করেছে তার বসতবাড়ির কেয়ারকেটার মো. মোস্তাফা মিয়া।

মঙ্গলবার (১ অক্টোবর) বিকেলে রাউজান থানায় এই মামলা করা হয়। এতে সন্ত্রাসী আজিজুল হককে প্রধান আসামি করে অজ্ঞাত আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মাহাবুবুর রহমান। তিনি বলেন, আমরা সিআইপি ইয়াছিন চৌধুরীর বাড়িতে হামলার ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্তসাপেক্ষে আমরা দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এজাহার সূত্রে জানা যায়, গত ৩০ সেপ্টেম্বর সকালে  আজিজুল হকের নেতৃত্বে প্রায় ২০-২৫টি মোটর সাইকেল যোগে অজ্ঞাতনামা ৫০-৬০ জন বেআইনি ভাবে দেশীয় অস্ত্রশস্ত্র লাটিসোটা নিয়ে রাউজানের চিকদাইর ইউনিয়নের দক্ষিণ সর্তায়  ইয়াছিন চৌধুরীর (সিআইপি) বসত বাড়িতে হামলা ও অগ্নিসংযোগ করে। পরে তার ঘরে প্রবেশ করে ইয়াছিন চৌধুরী ও তার চাচাতো ভাই তৌহিদ চৌধুরীর উভয়ের বাড়িতে লুটপাট শুরু করে। এসময় ঘরে থাকা টাকা-পয়সা, স্বর্ণালংকার নিয়ে যায় এবং যাবার সময় একটি প্রাইভেট কার ও একটি মোটরসাইকেল ভাঙচুর করে। পরে স্থানীয় লোকজন এগিয়ে আসলে তারা মোটরসাইকেল যোগে পালিয়ে যায়।

এই ঘটনায় গতকাল সোমবার তাৎক্ষণিক প্রধান উপদেষ্টা বরাবর একটি চিঠি প্রেরণ করেন সিআইপি ইয়াছিন চৌধুরী। যেখানে তিনি নিজের ও তাঁর পরিবারের নিরাপত্তা চান এবং এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

পাশাপাশি হামলায় জড়িতদের প্রকৃত স্বরূপ তিনি চিঠিতে উল্লেখ করে দ্রুত হামলাকারীকে আইনের আওতায় আনার অনুরোধ জানান।

উল্লেখ্য, সিআইপি ইয়াছিন চৌধুরী দীর্ঘ বছর যাবত মধ্যপ্রাচ্যের দেশ ওমানে একজন প্রবাসী বাবসায়ী হিসেবে স্ব-পরিবারে অবস্থান করে বৈধপথে রেমিট্যান্স পাঠিয়ে বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছেন। যার স্বীকৃতিস্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক তিনি পরপর ১০ বার এনআরবি সিআইপি হিসেবে নির্বাচিত হয়েছেন। এছাড়াও তিনি প্রবাসীদের শীর্ষ সংগঠন এনআরবি সিআইপি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করে আসছেন।

চাটগাঁ নিউজ/জেএইচ

 

Scroll to Top