সাবেক ভূমিমন্ত্রীর কবল থেকে ইউসিবি ব্যাংক রক্ষার দাবি

চাটগাঁ নিউজ ডেস্ক : সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ ও তার পরিবারের কবল থেকে মুক্তি চেয়ে বিক্ষোভ করেছেন ইউসিবি ব্যাংকের কয়েকজন শেয়ার হোল্ডার ও কর্মচারী-কর্মকর্তারা। বিক্ষুব্ধরা ব্যাংকের চেয়ারম্যান রুকমিলা জামানকে সরিয়ে পরিচালনা পর্ষদ পুনর্গঠনের দাবি তুলেছেন।বিষয়টি বাংলাদেশ ব্যাংক গভর্নরকে চিঠি দিয়ে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) গুলশানে ব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন তারা।

তাদের ব্যানারে লেখা ছিল- স্বৈরাচার সরকারের সাবেক ভূমিমন্ত্রী দুর্নীতিবাজ, অবৈধভাবে লন্ডনে ইউসিবি ব্যাংকের ১২ হাজার কোটি টাকা পাচারকারী সাইফুজ্জান চৌধুরী জাভেদ ও তার পরিবার হতে ব্যাংকের মুক্তি চাই।

আন্দোলনকারীদের অভিযোগ, ব্যাংকের চেয়ারম্যান রুকমিলা জামান ও তার স্বামী সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর লুটপাটের কারণে ব্যাংকটি দেওলিয়া হওয়ার পথে।

আন্দোলনকারীরা তাদের অভিযোগ ও দাবির একটি চিঠিও বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে দিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে, “ব্যাংকটির চেয়ারম্যান রুকমিলা জামান হলেও তিনি আসলে একজন পাপেট। তাকে সামনে রেখে ব্যাংকটির চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন তার স্বামী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।”

বিভিন্ন সংবাদ মাধ্যম ও পত্রিকায় প্রকাশিত তথ্যের বরাত দিয়ে এতে বলা হয়েছে, সাইফুজ্জামান চৌধুরী ও তার পরিবারের ২৬০টির বেশি সম্পদ রয়েছে, যার আর্থিকমূল্য ১ হাজার ৮৮৮ কোটি টাকা। তাছাড়া চেয়ারম্যান রুকমিলা জামানের নামে বিদেশে ৬টি প্রতিষ্ঠান রয়েছে, যার মূল্য ২ হাজার ৩১২ কোটি টাকা।

চিঠিতে এসব প্রতিষ্ঠানের নামও উল্লেখ করা হয়েছে। এগুলো হলো- জেডটিজেড প্রোপার্টি ভেঞ্চার্স লিমিটেড, আরামিট প্রোপার্টিজ লিমিটেড, রুখমিলা প্রোপার্টিজ লিমিটেড, সাদাকাত প্রোপার্টিজ

এজিএমে নির্বাচিত হওয়ার পরও যাদেরকে পরিচালনা পর্ষদ থেকে অন্যায়ভাবে সরিয়ে দেওয়া হয়েছিল, তাদেরকে ফেরানোর দাবিও জানানো হয়েছে চিঠিতে।

এ বিষয়ে জানতে ব্যাংকের চেয়ারম্যান রুকমিলা জামান ও তার স্বামী সাইফুজ্জামান চৌধুরীর সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে সেগুলো বন্ধ পাওয়া যায়।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top