সাবেক দুই এমপিসহ আ.লীগের ১৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা 

সীতাকুণ্ড

সীতাকুণ্ড প্রতিনিধি : সীতাকুণ্ড ( চট্টগ্রাম-৪) আসনের সাবেক দুই সংসদ সদস্যসহ আওয়ামী লীগের ১৫৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

গতকাল শনিবার সকালে সীতাকুণ্ড উপজেলা বারৈয়াঢালা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি এবং চট্টগ্রাম উত্তর জেলা জিয়া পরিষদের সভাপতি অহিদুল ইসলাম চৌধুরী শরীফ সীতাকুণ্ড মডেল থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় চট্টগ্রাম-৪ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম এবং আলহাজ্ব এস এম আল মামুনসহ ৫৩ জনের নাম উল্লেখ করে এবং আরো অজ্ঞাত ৮০ জনকে আসামী করা হয়। মামলায় উপজেলার বারৈয়ারঢালা ইউনিয়নের চেয়ারম্যান রেহান উদ্দিন রেহান ও বারৈয়ারঢালা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলামকেও আসামী করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৩,২০১৬, ২০১৮ এবং ২০২২ সালে মোট ৪ দফা বাদী হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে বাদী অহিদুল ইসলাম চৌধুরী শরীফের বাড়িতে। এতে আওয়ামীলীগের সাবেক এমপি দিদারুল আলম, এসএম আল মামুন, দারোগাহাট সাইদুল ইসলাম ও রেহান চেয়ারম্যানসহ ৫৩ জন এজহার নামীয় ও অজ্ঞাত ৭০-৮০ নেতাকর্মীর সংশ্লিষ্টতার অভিযোগে শনিবার রাতে শরিফ নিজে বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

মামলার বাদী অহিদুল ইসলাম চৌধুরী বলেন, ২০১৩ থেকে ২০২২ সাল পর্যন্ত সর্বমোট পাঁচবার হত্যার উদ্দেশ্যে আমার উপরে হামলা ও বাড়িঘর ভাংচুর করা হয়। এতদিন নিরাপত্তাহীনতার কারণে মামলা দায়ের করতে পারিনি। রাজনৈতিক পট পরিবর্তন হওয়ায় সুবিচারের আশায় মামলাটি দায়ের করি।

সীতাকুণ্ড  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বলেন, বারৈয়ারঢালা ইউনিয়নের অহিদুল ইসলাম চৌধুরীর দায়ের করা একটি মামলায় চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনের সাবেক দুই সংসদ সদস্যসহ নামীয় ৫৩ জন এবং অজ্ঞাত আরো ৭০-৮০ জনকে আসামী করা হয়েছে। আসামীদের গ্রেফতারে অভিযান চালানো হবে।

চাটগাঁ নিউজ/কামরুল/জেএইচ 

Scroll to Top