সাতকানিয়ায় টপসয়েল কাঁটার দায়ে ২ জনের কারাদণ্ড

চাটগাঁ নিউজ ডেস্কঃ সাতকানিয়ায় রাতের আঁধারে কৃষি জমির উপরিভাগের মাটি (টপসয়েল) কাঁটার সময় হাতেনাতে আটক দুই ব্যক্তিকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২১ এপ্রিল) রাত আনুমানিক ১২ টা ৫০ মিনিটে উপজেলার কালিয়াইশ ইউনিয়নের পাঠানীপুল এলাকায় কৃষি জমির টপসয়েল কাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস।

এ সময় উৎপাদনশীল কৃষি জমির উপরিভাগের মাটি (টপসয়েল) কাটার সময় দুইজনকে হাতেনাতে আটক করা হয়। পরবর্তীতে বালুমহাল আইনের আওতায় মোবাইল কোর্টের মাধ্যমে প্রত্যেককে ১০ (দশ) দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

দন্ড প্রাপ্তরা হলেন উপজেলার নলুয়া ইউনিয়ন মৈশামুড়া মরফলা বাজার এলাকার দেওয়ানজী বাড়ীর আলাউদ্দীনের পুত্র মো. আবুল কামাল (৪২) এবং লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের পূর্ব বাগমোয়া এলাকার মৃত আব্দুল রশিদ এর পুত্র মো. এরশাদ হোসাইন (৩৮)।

এ বিষয়ে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস চাটগাঁ নিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে টপসয়েল কাঁটার সময় হাতেনাতে আটক দুইজনকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। জনস্বার্থে উপজেলা প্রশাসনের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মোবাইল কোর্ট পরিচালনার সময় সাতকানিয়া থানার পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top