সরকার পতনের এক দফা দাবিতে নিউ মার্কেটে দিনভর অবস্থান

বিকেলে লালখান বাজার ওয়াসায় ভাঙচুর

চাটগাঁ নিউজ ডেস্ক : এবার সরকার পতনের এক দফার দাবীতে চট্টগ্রামের নিউ মার্কেট চত্বর দখল করে দিনভর বিক্ষোভ করেছে আন্দোলনকারী শিক্ষার্থী জনতা। নগরীর কোতোয়ালী থানা, কদমতলী মোড় থেকে নিউমার্কেট সড়ক ও কাজির দেউড়ি পর্যন্ত প্রায় তিন কিলোমিটার জায়গাজুড়ে আন্দোলনকারীরা অবস্থান নিয়েছেন।

আজ শনিবার দুপুর আন্দোলনকারীরা বিভিন্ন স্লোগান দিচ্ছেন। তবে তাদের দাবী এখন এক দফা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ। বিভিন্ন প্লেকার্ড, পোষ্টার নিয়ে হাজার হাজার আন্দোলনকারী অংশ নিয়েছেন। শিক্ষার্থীদের সঙ্গে যোগ দিয়েছেন সাধারণ মানুষ ও বিভিন্ন রাজনৈতিক নেতা–কর্মীরা।

মাহমুদ হাসান নামের আন্দোলনের এক সমন্বয়ক বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বান আমরা মানি না। শত শত নিরীহ শিশু-ছাত্রকে গুলি করে হত্যা করে কীসের সংলাপ। এই সরকারকে পদত্যাগ করতে হবে।’

চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী রায়হান জানান, সরকারের কোন আশ্বাস এখন দেশবাসী বিশ্বাস করে না। ‘এই সরকারের নাটক আমরাও বিশ্বাস করি না। প্রতিদিন আওয়ামী লীগকে লেলিয়ে দিয়ে নির্বিচারে গুলি করছে। কুমিল্লায় আমাদের ভাইদের গুলি করেছে। তাদের এই রক্ত আমরা বৃথা যেতে দিব না।’

এদিকে বিকেল সোড়ে ৫টায় সমাবেশ শেষ করে শিক্ষার্থীরা টাইগারপাস হয়ে লালখান বাজার, ওয়াসা এলাকায় দিয়ে চলে যাওয়ার সময় বিভিন্ন স্থাপনা অফিস ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করেছে। এসব এলাকায় এর একঘন্টা আগে ছাত্রলীগ যুবলীগ সমাবেশ করে তড়িগড়ি করে চলে যায়।

সন্ধ্যা সাড়ে ৬টায় দিকে তারা জিইসি দিকে চলে যায়। এর আগে বিকেলে জিইসির মোড়ে মিছিল করেছে আওয়ামী লীগ।

জানা গেছে, সন্ধ্যার দিকে ষোলশহর চশমা হিলে সাবেক মেয়র মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসভবনে  (শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের বাসা) হামলা করে ভাঙচুর চালায়।

চাটগাঁ নিউজে/এসআইএস

Scroll to Top