সম্পত্তির জন্য মাকে হত্যাচেষ্টা, দুই ছেলে কারাগারে

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামে সম্পত্তি পাওয়ার জন্য নিজের গর্ভধারিণী মাকে মারধর ও গলা টিপে হত্যাচেষ্টার অভিযোগে দুই সন্তানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (৩১ মার্চ) সিনিয়র জেলা ও দায়রা জজ ড. আজিজ আহমেদ ভূঁঞার আদালতে জামিন শুনানি শেষে মিনু রানী বড়ুয়া নামে এক বিধবা নারীর মামলায় দুই ছেলেকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

অভিযুক্তরা হলেন- সুমন বড়ুয়া (৪২) ও অনুপম বড়ুয়া (৪০)। তারা চট্টগ্রামের রাউজান উপজেলার গহিরা ইউনিয়নের অংকুরঘোনা গ্রামের মৃত সৃজিত কুমার বড়ুয়ার ছেলে।

বিষয়টি নিশ্চিত করে জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, দুই আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত শুনানি শেষে তাদের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, মামলার বাদী মিনু রানী বড়ুয়ার স্বামী মার্স করপোরেশন নাম সিএন্ডএফ প্রতিষ্ঠানের মালিক ছিলেন। মিনু রানীর স্বামী মারা যাওয়ার আগে তার স্বামী নিজের ও স্ত্রীর নামে সম্পত্তি কেনেন। তাদের নামে ছয়তলা একটি দালানও রয়েছে। পিতার মৃত্যুর পর তার ছেলেরা পৈত্রিক সম্পত্তি ও তাদের মায়ের সম্পত্তি বিক্রি করে তাদের টাকা দেওয়ার জন্য মা মিনু রানী বড়ুয়াকে জোর করতে থাকে। কিন্তু মিনু রানী অপারগতা দেখালে গত বছরের ১ অক্টোবর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত তাকে গলা টিপে হত্যা চেষ্টা করে তার তিন ছেলে।

এমন অভিযোগে গত ৩ ডিসেম্বর তিন ছেলে সুমন বড়ুয়া, অনুপম বড়ুয়া, মিল্টন বড়ুয়ার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন মিনু রানী। আদালত মিনু রানী বড়ুয়ার মামলাটি আমলে নিয়ে তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর আসামিরা উচ্চ আদালত থেকে আগাম জামিন পান। পরে উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী সোমবার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন সুমন বড়ুয়া ও অনুপম বড়ুয়া।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top