সময় খুব কম, ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম করতে হবে: ফখরুল

সিপ্লাস ডেস্ক: এই সরকারকে কেউ ক্ষমতায় দেখতে চায় না উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার জগদ্দল পাথরের মতো চেপে বসে আছে। এই প্রতিবাদগুলোই জাফরউল্লাহ ভাই করে গেছেন। তার উদ্দেশ্য ছিল এই ফ্যাসিস্ট সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা।

আজ সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে মাওলানা ভাসানী অনুসারী পরিষদের উদ্যোগে ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্মরণে আয়োজিত এক আলোচনা সভায় বিএনপি মহাসচিব একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশের মানুষ সরকারকে বারবার চলে যেতে বলছে। তাদের কেউ ক্ষমতায় দেখতে চায় না। এখন সময় খুব কম, আসুন একসঙ্গে ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম চালিয়ে যাই। বিজয় আমাদের সুনিশ্চিত।

ডা. জাফরউল্লাহ চৌধুরীর বর্ণাঢ্য কর্মময় জীবন সম্পর্কে মির্জা ফখরুল বলেন, তার সারাটা জীবন মানবকল্যাণে নিয়োজিত ছিল। তিনি কতটুকু সম্মান দেশ থেকে পেয়েছেন, জানি না। তবে তাকে জাতি আজীবন মনে রাখবে।

তিনি আরও বলেন, জাফরউল্লাহ ভাই তার যোগ্যতায় কতটুকু সম্মান দেশ থেকে পেয়েছেন জানি না।

তবে তাকে জাতি আজীবন মনে রাখবে। তিনি মানবকল্যাণে শুধু কাজ করেছেন। তিনি চলে গেলেও তার আদর্শ রেখে গেছেন।

ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে জাফর উল্লাহ চৌধুরীকে স্মরণ করে বক্তব্য রাখেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি।

 

Scroll to Top