সন্দ্বীপ ও মহেশখালীতে নৌবাহিনীর অভিযান, বিদেশি অস্ত্রসহ আটক ৩

সন্দ্বীপ ও মহেশখালী প্রতিনিধি: চট্টগ্রামের সন্দ্বীপ ও কক্সবাজারের মহেশখালীতে পৃথক অভিযানে ৩ সন্ত্রাসীকে আটক করেছে বাংলাদেশ নৌবাহিনী। এসময় তাদের কাছ থেকে বেশকিছু দেশিয় অস্ত্রের পাশাপাশি বিদেশি অস্ত্রও উদ্ধার  করা হয়।

রোববার (১৫ সেপ্টেম্বর) ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর একটি টিম অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ বাহিনীর অভিযান পরিচালনা করে। যেখানে চাপাতি, রামদা দেশিয় অস্ত্রের পাশাপাশি একটি বিদেশি পিস্তলসহ জব্দ করা হয়। পরবর্তীতে আটককৃত সন্ত্রাসী ও জব্দকৃত মালামাল সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়।

নৌবাহিনী সূত্রে জানা গেছে,  সন্দ্বীপ উপজেলার সন্তোষপুর ইউনিয়নের ভেড়িবাঁধ এলাকায় বাংলাদেশ নৌবাহিনী ও কোস্টগার্ডের যৌথ অভিযানে চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী হিসেবে পরিচিত সাখাওয়াত হোসেন ওরফে আদরকে আটক করা হয়। আটককৃত আদরের তথ্যের ভিত্তিতে আরেক সন্ত্রাসী আলাউদ্দিনকেও আটক করা হয়। এ সময় তাদের বাসা তল্লাশি করে অস্ত্রগুলো উদ্ধার করা হয় । সন্ত্রাসী আদরের নামে থানায় একটি হত্যা মামলাসহ একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে।

এদিকে শনিবার দিবাগত রাতে মহেশখালী থানাধীন কালারমারছরা ইউনিয়নের ৬নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করে নৌবাহিনী কন্টিনজেন্ট। যেখানে রমিজ উদ্দিন নামে এক চিহ্নিত সন্ত্রাসী ও পরিবহণ চাঁদাবাজকে আটক করা হয়। পাশাপাশি তার কাছ থেকে একটি শর্টগান ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। আটক রমিজের নামে চাঁদাবাজি, হত্যা এবং অস্ত্র মামলা রয়েছে বলে যানা যায়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে মহেশখালী থানায় হস্তান্তর করা হয়েছে।

উলে­খ্য, বর্তমান সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে দায়িত্বপূর্ণ এলাকাসমূহে বাংলাদেশ নৌবাহিনীর নিয়মিত টহল ও অভিযান চলমান রেখেছে।

চাটগাঁ নিউজ/ফয়সাল/হোবাইব/জেএইচ

Scroll to Top