সংসদের টিকিট পেলেন চট্টগ্রামের চার নারী

চাটগাঁ নিউজ ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত নারী আসনে বৃহত্তর চট্টগ্রাম থেকে ওয়াসিকা আয়েশা খানের সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেলেন নতুন দুজন।

তাঁরা হলেন- দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুণ লুবনা ও উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি দিলোয়ারা ইউসুফ। এছাড়া রাঙামাটি আসনে জ্বরতী তঞ্চঙ্গ্যাঁর নাম প্রকাশ করা হয়েছে।

ওয়াসিকা আয়েশা খান

আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, মুক্তিযুদ্ধের সংগঠক আতাউর রহমান খান কায়সারের কন্যা ওয়াসিকা আয়েশা খান আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক পদে রয়েছেন। দায়িত্ব পালন করেছেন বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি পদে। এবার তাঁর মন্ত্রিসভায়ও স্থান হচ্ছে বলে মনে করছেন চট্টগ্রামবাসী।

শামীমা হারুণ লুবনা

চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুণ লুবনা। তাঁর বাবা আবদুল্লাহ আল হারুণ একদিকে ভাষা সৈনিক অন্যদিকে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। চট্টগ্রামের রাউজানে তাঁর বাবার বাড়ি, দক্ষিণে শ্বশুরবাড়ি।

দিলোয়ারা ইউসুফ

তিনি চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি। চট্টগ্রাম জেলা পরিষদের সংরক্ষিত ওয়ার্ডের সদস্য তিনি। রাউজান, হাটহাজারী, ফটিকছড়ি ও চসিক (আংশিক) ওয়ার্ডের দায়িত্বে পালন করছেন তিনি। তাঁর স্বামী ইউসুফ সিকদার মুক্তিযুদ্ধের সংগঠক।

জ্বরতী তঞ্চঙ্গ্যাঁ

রাঙামাটি সদর উপজেলার ১ নম্বর জীবতলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন তিনি। তার স্বামী তরুন কান্তি তঞ্চঙ্গ্যাঁ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। জ্বরতীর শ্বশুর ও তরুন কান্তির পিতা হেডম্যান যতীন তঞ্চঙ্গ্যা জেলা আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে চূড়ান্ত হওয়া ৪৮ জন নারী প্রার্থীর নাম পড়ে শোনান।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top