শিক্ষার্থীদের ক্যাম্পাস ত্যাগ না করতে আহ্বান

চাটগাঁ নিউজ ডেস্ক : সরকারি চাকরিতে সব ধরনের কোটাবৈষম্যের বিরোধী সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সংগঠন ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’-এর অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম আন্দোলনরত শিক্ষার্থীদের তাদের ক্যাম্পাস না ত্যাগ করতে আহ্বান জানিয়েছেন।

সেইসঙ্গে তিনি বলেছেন, আমরা আবার মিছিল করবো। সারাদেশে সবাই হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করুন।

সোমবার (১৫ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে নাহিদ ইসলাম তার ফেসবুক পোস্টে এ আহ্বান জানান।

নাহিদ তার ফেসবুক পোস্টে লেখেন, ‘কেউ ক্যাম্পাস এলাকা ত্যাগ করবেন না। আমরা আবার মিছিল করবো। সারাদেশে সবাই বিক্ষোভ মিছিল করুন হামলার প্রতিবাদে। ঢাকা শহরের সবাই নেমে আসুন। ঢাকা মেডিকেলে শতাধিক শিক্ষার্থী আহত অবস্থায় আছে। আমাদের পর্যাপ্ত চিকিৎসা, ব্লাড ও অর্থ প্রয়োজন। যারা পারবেন সহায়তা করুন। খুব শীগ্রই মিছিলের ডাক আসবে।’

সোমবার বিকেলে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়ার পর আন্দোলনরত শিক্ষার্থীদের বেধড়ক মারধর করতে শুরু করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

এতে করে আন্দোলনরত ছাত্র-ছাত্রীরা ছত্রভঙ্গ হতে গিয়ে শতাধিক ছাত্র ও ছাত্রী আহত হন। এরপর তাদের মেডিকেলে নিয়ে গেলে সেখানেও লাঠিসোটা নিয়ে হামলা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা এসময় মুহূর্মুহূ ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন।

সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা নিয়ে রোববারের (১৪ জুলাই) প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে দেওয়া এক বক্তব্যকে ‘অপমানজনক’ দাবি করে বক্তব্যটি প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের উদ্দেশে সোমবার দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি’র রাজু ভাস্কর্যের সামনে জড়ো হন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিকেল ৩টা ৩০ মিনিটে বুয়েট, ইডেন কলেজসহ অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ‘কোটা না মেধা, চেয়েছিলাম অধিকার হয়ে গেলাম রাজাকার’, ‘প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার করতে হবে’, ‘তুমি কে আমি কে, রাজাকার রাজাকার’সহ বিভিন্ন স্লোগান দিতে দিতে রাজু ভাস্কর্যের সামনে থেকে কলাভবন অভিমুখে রওয়ানা হন।

এসময় ছাত্রলীগও ‘জয় বাংলা, আমার সোনার বাংলায়, রাজাকারের ঠাঁই নাই’ স্লোগান সহকারে মিছিল নিয়ে মধুর ক্যান্টিন সংলগ্ন এলাকায় জড়ো হন।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top