শিক্ষাকে মনের খোরাক ও আনন্দ হিসেবে নিতে হবে

সেলিম উদ্দীন, ঈদগাঁও প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ গোলাম কবির বলেছেন, শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি নিজ নিজ ধর্ম পালন করতে হবে। পরিবার থেকে শিক্ষা গ্রহণ করতে হবে। মাদক থেকে বিরত থাকতে হবে। কৈশোরের বিপদগামীতা থেকে দূরে থাকতে হবে।

তিনি বলেন, শিক্ষার্থীরা যেন পরিবারের বোঝা হয়ে না দাঁড়ায় সেজন্য পড়ালেখাকে মনের খোরাক ও আনন্দ হিসেবে বেছে নিতে হবে। পিতা-মাতার প্রতি সহনশীল হতে হবে। তাদের সম্মান ও শ্রদ্ধা জানাতে হবে। শিক্ষার্থীরা অবশ্যই বিনয়ী হবে। কখনো শিক্ষকদের অভিশাপ নেয়া যাবে না। তিনি মনোযোগের সাথে পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের ভালো মানুষ হওয়ার আহ্বান জানান।

ঈদগাঁও উপজেলার ইসলামপুরে আয়োজিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওসি উপরোক্ত কথাগুলো বলেন।

শনিবার (১৯ আগষ্ট) শিশু ও সমাজ সেবামূলক সংগঠন ‘কমিউনিটি ইয়ুথ ডেভেলপমেন্ট এ্যওয়ারনেস’ সদ্য সমাপ্ত এসএসসি, দাখিল সমমানের পরীক্ষায় জিপিএ- ৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের জন্য এ সম্বর্ধনার আয়োজন করে।

নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রিতদের মধ্যে কক্সবাজার সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার রাশেদুল হাসান মোঃ মহিউদ্দিন, নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অছিয়র রহমান, স্থানীয় চেয়ারম্যান  নুরুল আলম, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মনজুর আলম দাদা ও প্রেস ক্লাব সভাপতি মোঃ রেজাউল করিম।

হাফেজ মোঃ সেলিমের পবিত্র কোরআন তেলাওয়াতের পর স্বাগত বক্তব্য দেন সংস্থার ফাউন্ডার আরকানুল ইসলাম রিয়ান ও মোটিভেশনাল বক্তব্য দেন তারেকুর রহমান।

এসময় এ+ প্রাপ্তদের মধ্যে সফলতার কথা শোনান কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনের জান্নাতুল মাওয়া রামিশা ও নাজমুন জাহান শিহাব। এলাকায় শিক্ষার উন্নয়নে কি কি পদক্ষেপ নেয়া হয়েছে এবং কোন কোন পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে তা জানতে চেয়ে বক্তব্য দেযন শিক্ষার্থী মরিয়ম মুস্তফা।

চকরিয়া উপজেলা ইপসার ম্যানেজার রোজিনা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে সংগঠনটির উপদেষ্টা কমিটির সদস্য আলহাজ্ব গিয়াস উদ্দিন, মমতাজুল উলুম ফরিদিয়া আলিম মাদ্রাসার সিনিয়র শিক্ষক আবু তাহের, ইসলামপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক ইমরান মাহমুদ, মোঃ আসাদুজ্জামানসহ সংগঠনের এম্বাসেডরবৃন্দ উপস্থিত ছিলেন।

Scroll to Top