শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় গাছবাড়িয়া কলেজে কর্মবিরতি

চন্দনাইশ প্রতিনিধি : চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার গাছবাড়ীয়া সরকারি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. কে এম আতিকুর রহমান ও সেমিনার-সহায়ক প্রযুক্তা পালকে লাঞ্ছিত করার প্রতিবাদে কর্মবিরতি কর্মসূচি পালন করেছেন কলেজের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা।

রবিবার (১৯ মে) কলেজে গিয়ে দেখা যায়, পূর্বের ঘোষণানুযায়ী শিক্ষকরা ক্লাস বর্জন করেছেন। সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার গাছবাড়ীয়া সরকারি কলেজে প্রশাসন বিভাগের সামনে সর্বাত্মক কর্মবিরতি কর্মসূচি পালন করছেন। ফলে শিক্ষার্থীদের কলেজে এসে আবার ফিরে যেতে দেখা যায়।

এ সময় সহযোগী অধ্যাপক প্রদীপ কুমার দেবের সঞ্চালনায় বক্তব্য রাখেন গাছবাড়ীয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর রনজিৎ কুমার দত্ত, উপাধ্যক্ষ ড. সুব্রত বরণ বড়ুয়া, সহযোগী অধ্যাপক ফরিদুল আলম, সহকারী অধ্যাপক যথাক্রমে মোহাম্মদ হাছান ছরওয়ার, মোহাম্মদ ইলিয়াছ মিঞা, সৌমেন বড়ুয়া, মাছুমা বেগম, বিশ্বজিৎ দাশ, প্রভাষক যথাক্রমে আবু বক্কর, ইয়াছমীন আক্তার, আবুল কালাম আজাদ, মো. রহমত উল্লাহ প্রমুখ।

সামান্য ফ্যানের কারণে শিক্ষক ও কর্মচারীর গায়ে হাত তোলা বিরল ঘটনা উল্লেখ করে বক্তারা দুষ্কৃতকারীকে বহিষ্কারাদেশ দেওয়ায় কেন্দ্রীয় ছাত্রলীগকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এসময় দুষ্কৃতকারীকে যেন অবিলম্বে গ্রেফতার এবং মো. সাফাতুন নুর চৌধুরীকে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করার দাবি জানান তারা।

উল্লেখ্য, গত ১৬ মে কলেজ সেমিনার কক্ষের একটি নষ্ট ফ্যান নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে কলেজ শিক্ষক ড. কে এম আতিকুর রহমানকে অশ্রাব্য গালিগালাজসহ কিলঘুষি মেরে আহত করেন কলেজ ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মো. সাফাতুন নুর চৌধুরী।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top