শাহ আমানত বিমানবন্দরে কোটি টাকার স্বর্ণ জব্দ

চাটগাঁ নিউজ ডেস্কঃ চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে আসা ফ্লাইটে দুই যাত্রীর গৃহস্থালি যন্ত্রের ভেতর লুকানো দুই কোটি টাকা মুল্যের প্রায় আড়াই কেজি স্বর্ণ উদ্ধার করেছে এনএসআই টিম ও কাস্টম হাউস।

শনিবার (২ মার্চ) সকাল সাড়ে ছয়টার দিকে ফ্লাইটটি শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করলে কাস্টম স্ক্যানিংয়ের পর শুল্ক গোয়েন্দা এবং এনএসআই যৌথ উদ্যোগে চট্টগ্রামের পটিয়ার সিরাজুল ইসলামের ছেলে মো. শফিকুল ইসলামের ব্যাগেজ তল্লাশি করে একটি গৃহস্থালি মেশিনের ভেতর স্বর্ণের অস্তিত্ব খুঁজে পায়।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ কমান্ডার তাসলিম আহমেদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে আমরা ফ্লাইটটিতে তল্লাশি চালিয়ে পটিয়ার বাসিন্দা মো. শফিকুল ইসলামের ব্যাগেজ তল্লাশি করে একটি গৃহস্থালি মেশিনের ভেতর এক কোটি টাকা মূল্যের স্বর্ণের অস্তিত্ব খুঁজে পায়। যার ওজন ১ কেজি ১১৪ গ্রাম। একই ফ্লাইটে আসা হাটহাজারীর মো. মোরশেদের আনা কোভ্যাক্স হাই প্রেসার ওয়াশার মেশিনে ১ কেজি ২০০ গ্রাম স্বর্ণ পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য এক কোটি ২০ লাখ টাকা প্রায়।

এই বিষয়ে কাস্টম হাউসের একজন কর্মকর্তা চাটগাঁ নিউজকে জানান, ব্যাগেজে থাকা কোভ্যাক্স হাই প্রেসার ওয়াশার মেশিনের ওজন অস্বাভাবিক হওয়াই যাত্রীসহ বিভিন্ন সংস্থার উপস্থিতিতে স্বর্ণকার কর্তৃক কাটার মেশিনের সাহায্যে তা কাটা হয়। এরপর ওই মেশিনের রোলারের ভেতর বিশেষভাবে লুকানো একটি দণ্ডাকৃতির পিণ্ড পাওয়া যায়। যা বাংলাদেশ জুয়েলারি সমিতির সার্টিফাইড স্বর্ণকার দ্বারা পরীক্ষা করা হয়। পাওয়া যায় ২৪ ক্যারেটের ১ হাজার ১০০ গ্রাম স্বর্ণ। ওই যাত্রীর দেহতল্লাশি করে ২২ ক্যারেটের দুটি স্বর্ণের চুড়ি, চারটি আংটি পাওয়া যায়।

এই ঘটনায় আটক দুই যাত্রীর বিষয়ে কাস্টম শুল্ক গোয়েন্দা এবং এনএসআই কর্তৃক পতেঙ্গা থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top