লিটন ফ্লপ; বৃথা গেল সাকিবের অলরাউন্ড পারফরম্যান্স

সিপ্লাস ডেস্ক: সাকিব আল হাসানের অলরাউন্ড পারফরম্যান্সেও লঙ্কা প্রিমিয়ার লিগের প্রথম কোয়ালিফায়ারে জয়ের দেখা পেল না গল টাইটান্স। তাদেরকে ৬ উইকেটে হারিয়ে সরাসরি ফাইনালে উঠে গেছে ডাম্বুলা আউর। সাকিব-লিটনের দল গল এখনো টুর্নামেন্টে টিকে আছে। ফাইনালে উঠতে হলে তাদেরকে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলতে হবে এলিমিনেটরে জয়ী দলের বিপক্ষে।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৪৬ রানে অল-আউট হয় গল টাইটান্স। দলের হয়ে সর্বোচ্চ ৮০ রান করেন ওপেনার লাসিথ ক্রসপুলে। তার ৬১ বলের ইনিংসে ছিল ৭টি চারের মার। আর কোনো ব্যাটার বিশের ঘরেও যেতে পারেননি।

অপর ওপেনার ভানুকা রাজাপাক্ষে ‘ডাক’ মারেন। তিনে নেমে লিটন দাস আজও ব্যর্থ। ৭ বলে ১ চারে ৮ রান করে ক্যাচ তুলে দেন। চারে নেমে সাকিব আল হাসান বড় স্কোরের ইঙ্গিত দিয়েছিলেন।
কিন্তু ১৭ বলে ৩ চারে ১৯ রানেই তাকে থামিয়ে দেন ধনাঞ্জয়া ডি সিলভা। ডাম্বুলা আউরার অস্ট্রেলিয়ান বাঁহাতি পেসার হেইডেন কের ‌১৮ রানে ৩ উইকেট নেন।
 

রান তাড়ায় নেমে ৩৩ রানের উদ্বোধনী জুটি পায় ডাম্বুলা। এই জুটি ভাঙতে যৌথভাবে অবদান রাখেন সাকিব এবং লিটন। বাংলাদেশি অলরাউন্ডারের ঘূর্ণিতে ১৪ বলে ১ চার ৩ ছক্কায় ২৪ রান করা আভিস্কা ফার্নান্দোকে স্টাম্পড করেন উইকেটকিপার লিটন দাস।

৪ ওভার বোলিং করে ২৩ রানে সাকিবের শিকার ওই একটিই। ডাম্বুলার অপর ওপেনার কুসল মেন্ডিস আউট হওয়ার আগে করেন ৪৫ বলে ৬ বাউন্ডারিতে ৪৯ রান। চারে নামা কুসল পেরেরার সঙ্গে তার জুটি ছিল ৫৬ বলে ৬৯ রানের। ৩৯ বলে ৪ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৫৩ রান করেন পেরেরা। ২ বল হাতে রেখেই ৬ উইকেটে জিতে যায় ডাম্বুলা।
Scroll to Top