লায়ন ও লিও নেতৃবৃন্দকে সেবায় এগিয়ে আসার আহ্বান

সিপ্লাস ডেস্ক: চট্টগ্রামের লায়ন্স ক্লাব অব চিটাগং এর প্রেসিডেন্ট বাবুল কান্তি লালা শুক্রবার এক অনুষ্ঠানে লায়ন ও লিও নেতৃবৃন্দকে সম্মিলিতভাবে মানব সেবায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

চকবাজার কলেজ রোডস্থ লায়ন্স সার্ভিস কমপ্লেক্সে সাপ্তাহিক ফ্রি ফ্রাইডে ক্লিনিকে অংশগ্রহণকারী লিও-লায়নদের ফেলোশিপ মিটিংয়ে তিনি এ আহ্বান জানান।

লিও ক্লাব অব চিটাগং এর সেক্রেটারি লিও মাহমুদুন্নবী রানার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লায়ন্স জেলা ৩১৫-বি৪ এর রিজিয়ন চেয়ারপার্সন হেডকোয়ার্টার ও লায়ন্স সার্ভিস কমপ্লেক্সের চেয়ারম্যান ডাঃ গোপাল ভট্টাচার্য, সদ্যপ্রাক্তন ক্লাব সভাপতি ও জোন চেয়ারপার্সন এম সোহেল খান, লায়ন্স ক্লাব অব চিটাগং এর সেক্রেটারি ইসমাইল চৌধুরী, ট্রেজারার বাসুদেব সিনহা, ক্লাব ডিরেক্টর মহাদেব ঘোষ, অনুপম মজুমদার, ক্লাব সদস্য এডাম ম্যাথিউ গনসালভেস, ফারুক আহাম্মদ এবং লিও ক্লাব অব চিটাগং এর প্রেসিডেন্ট শেখ মুনতাসির মামুন।

বক্তারা বলেন, ‘আমি’ নয়, ‘আমরা’—লায়নিজমের এই অনন্য চেতনায় বিশ্বাস রেখে অক্টোবর সেবা মাসে সারাবিশ্বের অসংখ্য ক্লাবের মতো লায়ন্স ক্লাব অব চিটাগং মাসব্যাপী সেবা কর্মসূচি পালন করে।

বিগত ৭ অক্টোবর ২০২৩ কুণ্ডেশ্বরী বালিকা মহাবিদ্যালয়ের সেবা কর্মসূচির মাধ্যমে উদ্বোধিত অক্টোবর সেবা মাসের কর্মসূচিতে রয়েছে—

  • ২০ অক্টোবর শুক্রবার, পটিয়াস্থ হাবিলাসদ্বীপে ফ্রি চক্ষু শিবির
  • ২১ অক্টোবর শনিবার সকাল সাড়ে ৮টায় কৈবল্যধাম সেবাশ্রমে অন্ন ও বস্ত্র বিতরণ, বেলা ১১টায় গোল্ডেন ডায়াগনস্টিক সেন্টারে কর্ণ ও নাসিকাছেদন, ব্লাডগ্রুপ নির্ণয়
  • ২৩ অক্টোবর, চট্টগ্রামের পটিয়াস্থ গৈড়লায় চক্ষুশিবির, অন্ন ও বস্ত্র বিতরণ সহ স্বাস্থ্যশিবির

এছাড়াও, প্রতিটি সেবা কর্মসূচিতে লিও ক্লাব অব চিটাগং এর উদ্যোগে ও পরিচালনায় এবং লিও ক্লাব অব চিটাগং এরিস্টোক্রেসি কেমব্রিয়ানের সহায়তায় বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা, ব্লাড প্রেশার মাপা এবং ডেঙ্গু ও শিশু ক্যান্সার সচেতনতা কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

সভায় নেতৃবৃন্দ আগত সেবা কর্মসূচিসমূহে সকলকে যথাযথ প্রস্তুতি সহকারে অংশগ্রহণের আহ্বান জানান।

লায়ন্স ক্লাব অব চিটাগং এর প্রেসিডেন্ট বাবুল কান্তি লালা ও অন্যান্য নেতৃবৃন্দের আহ্বানে সাড়া দিয়ে লায়ন ও লিও নেতৃবৃন্দ অক্টোবর সেবা মাসে ব্যাপক সেবা কর্মসূচির আয়োজন করেছেন। এসব কর্মসূচির মাধ্যমে তারা সমাজের বিভিন্ন স্তরের মানুষের কল্যাণে কাজ করবেন বলে আশা করা যায়।

Scroll to Top