লংগদুতে বজ্রপাতে নিহত ১, আহত ৩

চাটগাঁ নিউজ ডেস্কঃ রাঙামাটির লংগদুতে কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে আয়েশা সিদ্দিকা (১৩) নামে ১ জনের মৃত্যু ও ৩ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) মধ্যরাতে উপজেলার লংগদু সদর ইউনিয়নের ভাইবোনছড়া এলাকায় ঘটনাটি ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, কালবৈশাখী ঝড় ও বজ্রসহ বৃষ্টির সময় ঘরে বজ্রপাত পড়ে কিশোরী আয়শা সিদ্দিকা গুরুতর আহত হয়। পড়ে তাকে উদ্ধার করে স্বজনরা লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। একই ঘটনায় আহত হয়েছেন মৃত আয়েশা সিদ্দিকার মা তাজেনুর বেগম (২৯), নানী হাজেরা বেগম (৭০) এবং খালাতো বোন জেসমিন আক্তার (১৫)। আহতদের সবাই প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে ফিরেছেন।

নিহতের মামা জাকির খাঁ বলেন, আয়শা সিদ্দিকা ময়মনসিংহ থেকে আমার বাড়িতে (লংগদু) গত তিন মাস আগে বেড়াতে আসে। আমি চাষাবাদের জন্য বিলে অস্থায়ী ঝুপড়ি ঘরে থাকি। বজ্রপাতের সময় আমার ভাগ্নি ও অন্য আহতরা ওই ঘরে অবস্থান করছিলো।

বিষয়টি নিশ্চিত করে লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মামুন চাটগাঁ নিউজকে জানান, বজ্রপাতের সময় জ্ঞান হারায় আয়শা সিদ্দিকা। পরে আর জ্ঞান ফিরে আসেনি। বৃহস্পতিবাদ ভোর পাঁচটার দিকে আয়শাকে হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। এসময় পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করা হয়। আর আহতরা সবাই শঙ্কামুক্ত আছেন। তারা প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top