রুমায় সেনাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে কেএনএফের ৩ সদস্য নিহত

বান্দরবান প্রতিনিধি : বান্দরবানের রুমা উপজেলায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএফের সদস্য নিহত হয়েছেন। এ সময় অস্ত্র, বেতার যন্ত্র ও সরঞ্জাম উদ্ধার করা হয়।

আজ রবিবার দুপুরে উপজেলায় এ ঘটনা ঘটে। বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, রোয়াংছড়ি উপজেলার রোনিন পাড়া ও রুমার পাইক্ষ্যং পাড়ার সীমান্তবর্তী এলাকার গভীর অরণ্যে কেএনএফ এর আস্তানার খবর পেয়ে সেখানে অভিযান চালান সেনাবাহিনীর সদস্যরা। এ সময় কেএনএফ সন্ত্রাসীরা সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি ছুড়লে সেনা সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। এতে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) তিন সদস্য নিহত হন। পরে সেনাবাহিনীর অভিযানের মুখে বাকি সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে অস্ত্র, বেতার যন্ত্র ও অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
এ ঘটনার পর ঐ এলাকায় সেনাবাহিনী তল্লাশি চালাচ্ছে। সেখানে নিরাপত্তা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

এ বিষয়ে বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী জানান, ৩ জন নিহত হওয়ার খবর শুনেছি। পুলিশ লাশ উদ্ধারে ঘটনাস্থলে গিয়েছে। লাশ উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হবে। এরপর বিস্তারিত জানা যাবে।

উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি অস্ত্র লুট এবং অপহরনের ঘটনা ঘটায় কেএনএফ সন্ত্রাসীরা। এরপর থেকে পাহাড়ে সন্ত্রাস বিরোধী যৌথ অভিযান শুরু হয়।

চাটগাঁ নিউজ/এসআইএস

 

Scroll to Top