রামুতে বন্যহাতি লোকালয়ে,আহত ৩

রামু প্রতিনিধি: কক্সবাজারের রামুতে বন্যহাতির একটি পাল লোকালয়ে চলে এসেছে,তাদের আক্রমণে দুইজন গুরুতর আহত হয়েছে। আহতদের মধ্যে ১ জন পুরুষ, ১ জন নারী।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ভোর আনুমানিক সাড়ে ৬ টার দিকে উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ার ঘোনা পশ্চিম গনিয়াকাটা এলাকায় ৬ সদস্যের একটি বন‍্য হাতির পাল লোকালয়ে চলে আসেন। তাদের মধ্যে দুইটি বাচুর হাতিও রয়েছে বলে জানা যায়,হাতির পালের আক্রমনের একই এলাকার মোহাম্মদ উদ্দিনের স্ত্রী রাশেদা বেগম(৪৫) ও পাশের এলাকার লিয়াকত আলীর ছেলে মোহাম্মদ জুনাইদ (২০) গুরুতর আহত হন। আহতদের স্থানীয়রা উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। হাতির পাল দেখতে হাজারো মানুষের সমাগম হয়েছে,এতে মানুষের ধাক্কায় এক বৃদ্ধ গুরুতর আহত হয়েছে বলে জানা যায়।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন রামু উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফা,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু তাহের দেওয়ান,কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল আলম,বাকঁখালী বিট কর্মকর্তা সহ ৩০ বিজিবি ব্যাটালিয়ন, র‍্যাব-১৫ এর সদস্যরা।

এদিকে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু তাহের দেওয়ান বলেন,হাতির পাল দেখার জন্য প্রচুর লোকসমাগম হয়েছে তাদের সরানোর কঠিন হয়ে পড়েছে,আমরা ইতিমধ্যে মাইকিং ও করেছি, মানুষ সরে গেলে আমরা আশা করছি হাতিগুলা তাদের নির্দিষ্ট স্থানে চলে যাবে।

রামু উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফা জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শনে করেছি,,এখনো পর্যন্ত হাতির পালটি লোকালয়ে রয়েছে,তবে হাজারো মানুষের সমাগম হওয়াতে হাতিগুলা খুব ভীতু হয়ে পড়েছে,ঘটনাস্থলে বিজিবি,র‍্যাব,পুলিশ ও বনবিভাগের লোকজন কাজ করছেন।

তাছাড়া হাতির এই পালকে লোকালয় থেকে সরানোর জন্য কাজ করে যাচ্ছেন বনবিভাগের একটি বিশেষ টিম।

এদিকে উৎসবমুখর পরিবেশে বন উজাড়,বন্যাপ্রানীদের আবাস্থল ধ্বংস করে দেওয়ার কারনে খাদ্য সংকটে পড়ে লোকায়লের দিকে চলে আসেন বলে মনে করছেন পরিবেশবাদীরা।

Scroll to Top