রামুতে কৃষককে গুলি করে হত্যা

রামু প্রতিনিধি : কক্সবাজারের রামুতে মিয়ানমারের অবৈধ গরু পাচারে বাঁধা দেওয়ায় গভীর রাতে বাড়ি থেকে ডেকে নিয়ে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে গরু পাচারকারীরা।

আজ বৃহস্পতিবার (৯ মে) সকােল উপজেলার গর্জনিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ড বড়বিল গ্রামের স্থানীয় আবুল কাশেম (৪০) নামের এক কৃষককে গভীর রাতে বাড়ি থেকে ডেকে নিয়ে গুলি করে হত্যা করা হয়েছে। ভোর সকাল ৬টায় স্থানীয় কাঠুরিয়ারা নারাইম্মাঝিরি পাহাড় এলাকায় দেখতে পেয়ে পরিবারকে খবর দেয়। পরে তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত আবুল কাশেমের ভাই মো: শহীদুল্লাহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গের সামনে সাংবাদিকদের জানান- পুর্বাঞ্চলের আলোচিত ডাকাত শাহীন গ্রুপের ২০/৪০ জন সদস্য ভারী অস্ত্র নিয়ে তাঁর ভাইকে বাড়ি থেকে ডেকে পাহাড়ের দিকে নিয়ে যায় এবং পরে গুলি করে হত্যা করে। এ নিয়ে গত এক মাসে গর্জনিয়ায় গরু পাচারকে কেন্দ্র করে চারটি হত্যার ঘটনা ঘটেছে।ওই গ্রুপে স্থানীয় ফিরোজ মেম্বারের বড় ছেলে রাকিব ও একই এলাকার মিজান নামের এক যুবক ছিলেন।। তারা তার ভাইয়ের হত্যার বিচার দ্রুত কামনা করেন প্রশাসনের কাছে।

স্থানীয় একাধিক সূত্র জনায়- আবুল কাশেম কৃষিকাজের পাশাপাশি মোটরসাইকেলে ভাড়া মারেন। সম্প্রতি সে ডাকাত শাহীনের নেতৃত্বে পাচার হওয়া গরুর অবৈধ কাজে বাঁধা দেন। সে কারণেই তাঁকে হত্যা করা হয়েছে। নিহত আবুল কাশেমের স্ত্রী বর্তমানে গর্ভবতী। তাঁর আরও একটি ৪ বছরের কন্যা সন্তান রয়েছে।

রামু থানার অফিসার ইনচার্জ ওসি আবু তাহের দেওয়ান জানান,আমরা সকাল থেকেই অপরাধীদের ধরার জন্য আমরা পাহাড়ের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করেছি এবং বর্তমানেও অবস্থান করছি তবে কারা এই ঘটনাটি ঘটিয়েছি সঠিক বলা যাচ্ছে না,তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (সদর-সার্কেল) মো: মিজানুর রহমান জানান- ঘটনার পর পরই পুলিশ লাশ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতাল মর্গে নিয়ে গেছে। অপরাধীদের গ্রেপ্তারে পুলিশের প্রচেষ্টা চলমান আছে।

সীমান্তের পার্শবর্তী উপজেলা রামু উপজেলায় দিন দিন অপরাধমূলক কর্মকান্ড সংগঠিত হচ্ছে নিজেদের আধিপত্য বিস্তার লাভ করার জন্য একের পর এক খুন স্থানীয় জনমতে আতঙ্ক ও নিরাপত্তাহীনতা দেখা দিয়েছে।

চাটগাঁ নিউজ/কফিল/এসআইএস

Scroll to Top