রাত পোহালেই সিপ্লাস টিভির চাটগাঁইয়া উৎসব, বইবে খুশির জোয়ার

চাটগাঁ নিউজ ডেস্ক : কাল বুধবার (২৮ ফেব্রুয়ারি) চট্টগ্রামে শুরু হচ্ছে বহু কাঙ্ক্ষিত চাটগাঁইয়া উৎসব। অনলাইনভিত্তিক জনপ্রিয় টিভি চ্যানেল সিপ্লাস টিভি ৮ম বর্ষে পদার্পনে তিন দিনব্যাপী এই উৎসব ঘিরে নেওয়া হয়েছে নানা প্রস্তুতি।

নগরের কাজির দেউরি ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আয়োজিত জমকালো এই উৎসব চলবে ১ মার্চ শুক্রবার পর্যন্ত। ব্যতিক্রমী আয়োজনে ভরপুর চাটগাঁইয়া উৎসবে থাকছে দেশি-বিদেশি বিভিন্ন পণ্যের মেলা। প্রায় শতাধিক স্টল থেকে আকষর্ণীয় মূল্যছাড়ে কেনা যাবে পছন্দের যে কোনো পণ্য।

তিন দিনব্যাপী চাটগাঁইয়া উৎসবে বহুমাত্রিক আনন্দ দিতে থাকছে ঈদ ফ্যাশন শো, চট্টগ্রামের ঐতিহ্যবাহী বেলা বিস্কুট খাওয়ার প্রতিযোগিতা, ফুচকা ও কাচ্চি বিরিয়ানি খাওয়ার প্রতিযোগিতাসহ ভিন্নধর্মী সব আয়োজন। থাকছে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজ্জাইন্না গানের প্রতিযোগিতা। যা উৎসবে আগত দশনার্থীদের দেবে অফুরান স্মৃতিময় আনন্দ।

বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে মধ্যপ্রাচ্যের জনপ্রিয় খেলা সোনার বার তোলার প্রতিযোগিতা। যেখানে কাচের বাক্সের মধ্যে থাকা ৭ কেজি ওজনের সোনার বার ছিদ্র দিয়ে হাত ঢুকিয়ে বের করতে পারলে পাওয়া যাবে হাজার টাকা থেকে লাখ টাকা পুরস্কার। তাছাড়া সিপ্লাস টিভির প্রতিষ্ঠাবার্ষিকীর জমকালো স্মৃতি ধরে রাখতে প্রকাশিত হবে স্মরণিকা ‘পরান ২’।

মেলার প্রস্তুতি ও আয়োজন সম্পর্কে সিপ্লাস টিভি ও চাটগাঁনিউজ ডট কমের প্রধান সম্পাদক আলমগীর অপু বলেন, সিপ্লাসটিভির তিন দিনব্যাপী চাটগাঁইয়া উৎসবে প্রস্তুতি সম্পন্ন। এখন কাল বুধবার উৎসবের আনুষ্ঠানিক পর্দা উঠানোর পালা।

তিনি বলেন, এবারের উৎসবে থাকছে রকমারি আয়োজন। যার অনেক কিছুই চট্টগ্রামবাসী এবারই প্রথম দেখবে এবং আনন্দ উপভোগ করবে।

উল্লেখ্য, সিপ্লাস টিভি ও চাটগাঁ নিউজ ডট কমের প্রধান সম্পাদক আলমগীর অপুর সংকলন ও সম্পাদনায় ‘হাজারো প্রবাদ প্রবচনে চাটগাঁ’ বইটি যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরিতে অন্তর্ভুক্ত হয়েছে। বাংলাদেশ সরকার তথ্য মন্ত্রণালয়ে অনুমোদন পেয়েছে সিপ্লাস টিভির অঙ্গপ্রতিষ্ঠান চাটগাঁনিউজডটকম। এছাড়া ইউটিউব থেকে সিলভার প্লে বাটন, গোল্ডেন প্লে বাটনসহ ফেসবুকে ২.৩ মিলিয়ন ও ইউটিউবে ১.২ মিলিয়নের বেশি ফলোয়ার অর্জন করেছে জনপ্রিয় এই সংবাদ মাধ্যমটি।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top