রাঙ্গুনিয়ায় সন্ত্রাসীদের গুলি, কলেজ ছাত্র আহত

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়ায় সন্ত্রাসীদের গুলিতে মো. তানিকুল ইসলাম (২০) নামে এক কলেজ ছাত্র গুলিবিদ্ধ হয়েছেন। বুধবার (২৩ অক্টোবর) রাতে উপজেলার সরফভাটা ইউনিয়নের ৮নং ওয়ার্ড চিতাখোলা এলাকায় এই ঘটনা ঘটে।

তিনি উক্ত এলাকার মো. জসিম উদ্দিন ছেলে এবং রাঙ্গুনিয়া সরকারি কলেজের প্রথম বর্ষে অধ্যয়নরত বলে জানা গেছে।

আশংকাজনক অবস্থায় বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। একই এলাকার মো. ফরিদের ছেলে ইফতেখার (২৪) নামে এক যুবক এই ঘটনা ঘটিয়েছে বলে নিশ্চিত করেছেন দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি নজরুল ইসলাম।

তিনি জানান, গুলিবিদ্ধ তানিকুল চিকিৎসাধীন রয়েছেন। এই ঘটনায় অভিযুক্ত ইফতেখারকে গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে। এই বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

আহত তানিকের চাচা মো. রহিম জানান, তার ভাতিজা এদিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চিতাখোলা বাজারের পাশে কর্ণফুলী নদীর পাড়ে বসে মোবাইল চালাচ্ছিলো। এসময় অভিযুক্ত ইফতেখার অস্ত্রহাতে তার কাছে যায় এবং কিছু বুঝে উঠার আগেই তার বুকের ডান পাশে গুলি করে পালিয়ে যায়। তার সাথে পূর্ব কোন শত্রুতা নেই এবং কি কারণে এই ঘটনা ঘটালো তার কিছুই জানেন না বলে জানান রহিম।

স্থানীয় সুত্রে জানা যায়, সরফভাটা ৮নং ওয়ার্ডটি একটি ক্রাইমজোনে পরিণত হয়েছে। সেখানে অহরহ মাদক সেবন, মাদক ব্যবসা ও অস্ত্রবাজী চালাচ্ছে  সন্ত্রাসী দল। ইদানীং প্রকাশ্যে অস্ত্র মহরা দিয়ে এলাকার মধ্যে আতংক বিরাজ করে যাচ্ছে গ্রুপটি। এতে এলাকাজুড়ে বেড়েছে লুটপাট, চুরি, ডাকাতিসহ নানা অপরাধ কর্মকান্ড। অভিযুক্ত ইফতেখার এই সস্ত্রাসী গ্রুপের একজন সদস্য। এলাকাবাসীর দাবি, দ্রুত অবৈধ সকল অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদলটিকে গ্রেফতারসহ এলাকাটিকে যেনো মাদকমুক্ত করা হয়।

এই বিষয়ে স্থানীয় ইউপি সদস্য সাইফুদ্দিন আজম জানান, কিছুদিন আগেও পূর্ব সরফভাটা এলাকায় অভিযুক্ত ইফতেখার তুচ্ছ ঘটনায় দলবল নিয়ে হামলার অভিযোগ রয়েছে। এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষায় এবং অবৈধ অস্ত্র উদ্ধারে আইনশৃঙ্খলা বাহিনীর জোর অভিযান চালানোর দাবী জানান তিনি।

চাটগাঁ নিউজ/জগলুল/জেএইচ

Scroll to Top