রাঙ্গুনিয়ায় প্রতিবন্ধীদের জাগাতে একসাথে ঘণ্টাধ্বনি বাজালো শিশুরা

রাঙ্গুনিয়া প্রতিনিধি: প্রতিবন্ধী শিশুদের শিক্ষার অধিকারের বিষয়ে নীতি নির্ধারক ও দেশবাসীর দৃষ্টি আকর্ষণ করতে টানা এক মিনিট ঘণ্টা বাজিয়েছে রাঙ্গুনিয়ার শিশুরা।

আজ সোমবার (১২ মে) দুপুরে বেসরকারি এনজিও সংস্থা এওয়ার্কের আয়োজনে ‘আমরা ঘণ্টা বাজাই’ নামক বিশ্বব্যাপী ক্যাম্পেইনের অংশ হিসেবে রাঙ্গুনিয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ড মধ্য নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই কর্মসূচি পালিত হয়।

দুপুর ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত একযোগে প্রতিবন্ধী ও অপ্রতিবন্ধী শিশুরা শিক্ষা প্রতিষ্ঠানে ঘণ্টা, বাঁশি, থালা বাসনে আওয়াজ তুলে প্রতীকী এ কর্মসূচি পালন করে।

অনুষ্ঠানে অতিথি ছিলেন বিদ্যালয়টির পরিচালনা কমিটির সভাপতি হাফেজ খাইরুল হক প্রধান শিক্ষক ফাতেমাতুজ জোহরা, এওয়াকের প্রধান নির্বাহী শফিউল আযম সিরাজী, সমন্বয়কারী সঞ্জিত কুমার দাশ, বিদ্যালয় পরিচালনা পর্ষদ সহ সভাপতি নজরুল ইসলাম, সাংবাদিক জগলুল হুদা, সিবিআর অফিসার মাহবুবুর রহমান, এপিটি লাভলী বড়ুয়া, থেরাপিস্ট রেজাউল করিম, শিক্ষক হাসিনা বেগম, কনিকা দে, বিভা বড়ুয়া, আবদুল মালেক, জান্নাতুল ফেরদৌস, কুসুম আকতার, সুবর্ণা বড়ুয়া, ইন্দ্রিরা সাহা, অভিভাবক জান্নাতুল ফেরদৌস, ইয়াছমিন আক্তার প্রমুখ।

ক্যাম্পেইন বিষয়ে সংশ্লিষ্টরা বলেন, যে সমস্ত প্রতিবন্ধী শিশু স্কুলে যেতে পারে না তাদের শিক্ষার অধিকার নিশ্চিত করার জন্য অন্য সকল প্রতিবন্ধী ও প্রতিবন্ধী নয় এমন শিশু, তাদের শিক্ষক, অভিভাবক মিলে এ কর্মসূচি পালনের মাধ্যমে সংশ্লিষ্ট নীতি নির্ধারণ কর্তৃপক্ষের মনোযোগ আকর্ষণ করে। প্রতিবন্ধী শিশুদের বিদ্যালয়ে গমনের বিষয়ে সমাজের সকল স্তরের মানুষকে সচেতন করে তাদের অধিকারের বিষয়ে সোচ্চার করার উদ্দেশ্যেই এই কর্মসূচি আয়োজন করা হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top