রাঙামাটিতে সেনা তৎপরতায় উদ্ধার অপহৃত ৩ ব্যক্তি

রাঙামাটি প্রতিনিধি: রাঙামাটি কাউখালী উপজেলার কলমপতি ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বড় আমছড়ি এলাকা থেকে গত ৭ই জানুয়ারী অনুষ্ঠিত হওয়া জাতীয় সংসদ নির্বাচনের পর পার্বত্য চুক্তি বিরোধী সংসদ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ এর অস্ত্রধারীরা নির্বাচনে নৌকার পক্ষে ভোট দিতে যাওয়ার অপরাধে তিন উপজাতীকে অপহরণ করে। অপহরণের ২দিন পর আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় ছেড়ে দেয় পাহাড়ি সন্ত্রাসীরা।

রাঙামাটি সদর জোনের সেনা তৎপরতায় ইউপিডিএফ সন্ত্রাসীরা অপহৃতদের বুধবার ভোররাতে তাদেরকে ছেড়ে দিতে বাধ্য হয়। সকালে তাদেরকে পরিবারের নিকট হস্তান্তর করা হয়।

অপহৃতরা হলো কলমপতি ইউনিয়ন ৭নং ওয়ার্ডের বাসিন্দা চাখিয়াই মং মারমা (২২), বাদো মারমা (৩০), ও চিংথোয়াই প্রু মারমা (২৫)। তারা সকলেই আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত বলে স্থানীয়রা জানিয়েছে।

রাঙামাটি সদর সেনাজোন কর্তৃপক্ষ জানায়, অপহরণের পরপরই উদ্ধার তৎপরতায় নামে সেনাবাহিনীর রাঙামাটি সদর জোন ও কাউখালী সেনা ক্যাম্পের সদস্যরা। অপহৃতদের উদ্ধারে বিশেষ তৎপরতা ও অভিযান পরিচালনা করে তারা।

কাউখালী থানার ওসি রাজীব চন্দ্র কর মুঠোফোনে ঘটনার সত্যতা নিশ্চিত করে চাটগাঁ নিউজকে বলেন, নানামুখি তৎপরতার মধ্যে অপহৃতদের ছেড়ে দিতে বাধ্য হয়েছে তারা। এ ঘটনায় অপহৃতদের পরিবারের পক্ষ থেকে কেউই কাউখালী থানায় কোনো ধরনের লিখিত অভিযোগ করেনি।

প্রসঙ্গত, সম্প্রীতির কাউখালীতে অপহরণের এ ঘটনা নিয়ে জেলা ও উপজেলাসহ সর্বত্র ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়। আকস্মিক অপহরণের এ ঘটনা হতবিহ্বল করে তুলেছে সবাইকে। অপহরণের পর থেকে গ্রামবাসী ও পরিবারের সদস্যরা উৎকণ্ঠায় ছিল।

নিরাপত্তাবাহিনীর তৎপরতায় অপহৃতদের উদ্ধারের খবরে পরিবার ও এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফেরার পাশাপাশি সকলে সেনাবাহিনীকে সাধুবাদ জানিয়েছে।

 

চাটগাঁ নিউজ/এমএসআই

Scroll to Top