রাঙ্গামাটির শ্রমিক লীগ নেতাকে রাউজানে পিটিয়ে হত্যা

রাউজান প্রতিনিধি: রাঙ্গামাটির এক শ্রমিক লীগ নেতাকে রাউজানে ধাওয়া করে এনে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল (২৮ আগস্ট) বুধবার দুপুর আড়াইটার দিকে রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের রহমত পাড়ার সড়ক উপর এই ঘটনাটি ঘটে।

নিহত এই শ্রমিক লীগ নেতার নাম মো. আব্দুল মান্নান (৩৫)। তিনি পার্বত্য রাঙামাটি জেলার কাউখালি উপজেলার বেতবুনিয়া ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের নতুন বস্তি এলাকার কবির আহমেদ ওরফে কবির মিস্ত্রীর ছেলে।

কাউখালি থানার অফিসার ইনচার্জ রাজীব চন্দ্র কর বলেন, দুর্বৃত্তের হামলায় নিহত আবদুল মান্নান বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের রাঙ্গামাটি জেলার বেতবুনিয়া মডেল ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক। তার মরদেহ রাউজান হতে নিয়ে আসা হয়েছে। লাশের ময়নাতদন্তের প্রক্রিয়া চলছে। এখনও কোন মামলা হয় নি। পরবর্তীতে আমরা আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, বেতবুনিয়া থেকে ধাওয়া করে রাঙ্গামাটি সীমানা অতিক্রম করে তাকে রাউজানে প্রবেশ ধরে ফেলে।
পিটিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা৷ পরে স্থানীয় লোকজন নিহতের পরিচয় নিশ্চিত হয়ে পরিবারকে খবর দিলে নিহতের স্ত্রীসহ স্বজনেরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে সেখান হতে গহিরা জেকে মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যায়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত মান্নান বালু ও কংক্রিটের ব্যবসা করতেন। তার এলাকায় রাজনৈতিক দ্বন্দ্বের চেয়ে ব্যবসায়ীক দ্বন্দ্ব ছিল বেশি। পারিবারিক সূত্র জানায়, তিনি প্রথম স্ত্রীর দুই মেয়ে এক ছেলে সন্তান রেখে দ্বিতীয় বিয়ে করেন। সেখানে একপুত্র রয়েছে তার। রাউজানে ঘটনা ঘটলেও এই বিষয়ে কোন তথ্য পায় নি রাউজান থানার পুলিশ।

এই বিষয়ে জানতে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হোসেন সাথে যোগাযোগ করলে তিনি জানান ছুটি আছেন। রাউজান থানার ওসি (তদন্ত)সিদ্দিকুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে জানান, তিনি গত মঙ্গলবার হতে অসুস্থতা জনিত কারণে বেড রেস্ট আছেন। সর্বশেষ সেকেন্ড অফিসার এসআই নাফিজুল ইসলাম বলেন, আমি অফিসিয়াল কাজে শহরে ছিলাম এই ধরনের কোনো তথ্য পায় নি।

চাটগাঁ নিউজ/জয়নাল/এআইকে

Scroll to Top