রাউজানে দোলনার দড়িতে ফাঁস লেগে শিশুর মৃত্যু

রাউজান প্রতিনিধি: চট্টগ্রামের রাউজানে দোলনার দড়িতে ফাঁস লেগে মো. রাকিব নামের ৫ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) রাত আটটায় নগরীর এভারকেয়ারে হসপিটালে চিকিৎসাধিন অবস্থায় শিশুটির মৃত্যু হয়। নিহত শিশু রাকিব রাউজান উপজেলার উরকিরচর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে সুজার বাড়ির মো. আলমগীরের ছেলে।

স্থানীয় গ্রামপুলিশ ইমরান হোসেন বাপ্পী বলেন, দুপুর ১২ টার দিকে ছেলেটি মা রান্না করে কাজ করছিলেন। এই সময় শিশু রাকিব তার দুই বছর বয়সী ছোট ভাইয়ের সাথে খেলছিলেন। একপর্যায়ে দোলনার দড়িতে গলায় ফাঁস লেগে শিশু রাকিব মাটিতে পড়ে যায়। এতে শিশুটি জ্ঞান হারিয়ে ফেলে। আওয়াজ শুনে শিশুটির গগনবিদারী কান্নায় প্রতিবেশীরা জড়ো হয়। তখন একটি ছেলে শিশুটিকে কোলে করে বাইরে নিয়ে এলে তাকে নিয়ে প্রথমে হাটহাজারীর নেয়ামত আলী এলাকায় একজন ডাক্তারের কাছে নিয়ে যায়। সেখান হতে তার পরামর্শে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে অক্সিজেন দেওয়া হয়।

সেখানকার দায়িত্বরত চিকিৎসক জানান, শিশুটি মস্তিষ্কে আঘাত হয়েছে। আইসিইউ ( নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র) তে ভর্তি করতে বলেন। শিশুটির বাবা পেশায় একজন গার্মেন্টস কর্মী। এভারকেয়ারের আইসিইউতে রাখার মত তার সামর্থ নেই।  তাই সেখান হতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলেও সেখানে আইসিইউর ব্যবস্থা করা সম্ভব হয় নি। সন্ধ্যা সাড়ে সাতটা দিকে পুনরায় এভারকেয়ার হসপিটালে নিয়ে আসা হলে সেখানে রাত আটটার দিকে তার মৃত্যু হয়। মায়ের (শিশুটির দাদী) মৃত্যুর একমাসের মধ্যে আর্থিক অক্ষমতার কারণে যথাযথ চিকিৎসার অভাবে সন্তানের মৃত্যুতে শোকে বাকরুদ্ধ হয়ে যায় শিশুটির বাবা আলমগীর।

Scroll to Top