যৌতুক বন্ধ, ম্যারেজ ফান্ড গঠনের আহ্বান আল্লামা নুরীর

চাটগাঁ নিউজ ডেস্ক: সমাজের জন্য যৌতুক একটি অভিশাপ। যৌতুকের কারণে অনেক ছেলেমেয়ের বিয়ে হচ্ছে না।যৌতুকের জন্য সংসারে অশান্তি লেগে থাকে।

সোমবার (১৮ মার্চ) আবুধাবির আল নাফিম রেষ্টুরেন্টে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোম্পানির স্বত্বাধিকারী ও পরিচালক কমিউনিটি ব্যক্তিত্ব মোহাম্মদ আবুল বশর।

আল্লামা নূরী বলেন,“সমাজের কলঙ্ক যৌতুক প্রথার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য ম্যারেজ ফান্ড গঠনের আহ্বান জানিয়েছেন আঞ্জুমানে রজভীয়া নুরিয়া ট্রাষ্টের প্রতিষ্ঠাতা, আহলে সুন্নাত ওয়াল জামাত বাংলাদেশের চেয়ারম্যান এবং যৌতুক ও মাদক বিরোধী আন্দোলন বাংলাদেশের প্রধান পৃষ্ঠপোষক পীরে ত্বরিকত আলহাজ্ব আল্লামা আবুল কাশেম নূরী।তিনি সরকারের প্রতি আহ্বান জানান যৌতুককে না বলে সরকারীভাবে ম্যারেজ ফান্ড গঠন করে ঐ ফান্ড হতে বিয়ের জন্য ঋণ দেওয়ার জন্য।মাহে রমজান উপলক্ষে আবুধাবিতে ইউরস হোম রিয়েল এষ্টেট ম্যানেজমেন্ট এলএলসি এর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিলে তিনি এ আহ্বান জানান।

মাহফিলের প্রধান অতিথি ছিলেন আমিরাতের শেখ জায়েদ (লিডিং বাই একজাম্পল) এওয়ার্ড ভূষিত বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ্ব ইফতেখার হোসেন বাবুল এবং প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ সমিতি ইউএই’র সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সমিতি ইউএই এর সহ সভাপতি আব্দুল কুদ্দুস খালেদ এবং যুগ্ন সম্পাদক রুহুল আমীন চৌধুরী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি নেতা ইমন হোসেন ইমন, বিশিষ্ট কমিউনিটি নেতা ও ব্যবসায়ী মাওলানা আবুল কালাম আজাদ, ব্যবসায়ী মোহাম্মদ ওসমান, বিশিষ্ট ব্যবসায়ী আবুল কাশেম, মোহাম্মদ আলী, দিদারুল আলম, আমিনূল ইসলাম টিপু, জাফর ইসলাম এবং নুর মোহাম্মদ, বিশিষ্ট প্রবাসী ইমরাদ হোসেন ইমু, বিশিষ্ট ব্যবসায়ী আবুল কাশেম, স ম হারুনুর রশীদ, প্রকৌশলী আশীষ বড়ুয়া এবং জামশেদুল আলম।

এছাড়াও অন্যান্য অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন, মাওলানা আবু বকর, নাসির উদ্দীন, সেলিম সিকদার, নুরুল করিম বাবলু, রিয়াদ বিন রাজু, আব্দুল আজিজ ও নজির হোসেন সহ আরও বহু প্রবাসী ব্যক্তিবর্গ।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top