ম্যাজিস্ট্রেট দেখে ৪০০ টাকার তরমুজ হয়ে গেল ২০০ টাকা!

আনোয়ারা প্রতিনিধি : ম্যাজিস্ট্রেট দেখে ফল ব্যবসায়ীরা যেই তরমুজ ভোক্তার কাছে বিক্রি করেছেন ৪০০ টাকায়, সেই তরমুজের দাম নামিয়ে আনেন ২০০ টাকায়।

রবিবার (১৭ মার্চ) চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দামের চিত্রটি সম্পূর্ণ উল্টে যায়। ঘটনাটি ঘটেছে উপজেলার চাতরী চৌমহনী বাজারে।

অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইশতিয়াক ইমন ও সহকারী কমিশনার(ভূমি) আবদুল্লাহ আল মুমিন।

বাজারে ব্যবসায়ীরা প্রতি পিস তরমুজ ৪০০ টাকা বিক্রি করছিল। তবে ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে ২০০ টাকায় বিক্রি করা শুরু করে। ফলে ন্যায্য দামে তরমুজ কিনতে পারায় ক্রেতারা খুশি হয়েছেন।

এদিকে, দুপুরে উপজেলার সিইউএফএল রাঙ্গাদিয়া বাজার, মালঘর বাজারেও অভিযান পরিচালনা করা হয়। দোকানিরা মূল্য তালিকা প্রদর্শন না করা ও বাড়তি দামে পণ্য বিক্রির দায়ে ২৫ জন ব্যবসায়ীকে এক লাখ ২৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। চাতরী চৌমুহনী বাজারে সিন্ডিকেট করে গরু মাংস বিক্রির দায়ে একজনকে ৫০ হাজার জরিমানা করা হয়।

আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার ইশতিয়াক ইমন জানান, রমজানে সরকার ২৯ পণ্যের দাম নির্ধারণ করে দিলেও এই নিয়ম মানছে না বিক্রেতারা। নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে প্রশাসন মাঠে রয়েছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top