মোস্তাফিজুরের প্রার্থিতা বাতিল—ফলাফল যেভাবে হবে

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী)

নিজস্ব প্রতিবেদক : ভোট গ্রহণের একেবারে শেষ পর্যায়ে এসে চট্টগ্রাম–১৬ আসনে আওয়ামী লীগ মনোনিত নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমানের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন। ফলে এখন প্রশ্ন উঠেছে এই আসনের ফলাফল কী হবে।

মোস্তাফিজুর রহমানের প্রার্থিতা বাতিল ঘোষণার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি সচিব জাহাংগীর আলম বলেন, ওই প্রার্থী এর আগেও একাধিকবার আচরণবিধি লঙ্ঘন করেছেন। আজ তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে হুমকি দিয়েছেন। এ কারণে তাঁর প্রার্থিতা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

এ বিষয়ে চট্টগ্রামের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান সাংবাদিকদের জানান, নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমানের প্রার্থিতা বাতিল হওয়ার কারণে তাঁর ব্যালটগুলো গণনা করা হবে না। ব্যালটগুলো আলাদা করে নির্বাচন কমিশনে পাঠানো হবে। এখন এই আসনে বাকি প্রার্থীদের মধ্যে যিনি সর্বোচ্চ ভোট পাবেন, তিনিই বিজয়ী হবেন।

জানা গেছে, এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে স্থানীয় আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান ও আবদুল্লাহ কবির প্রতিদ্বন্দ্বিতায় আছেন। অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

চাটগাঁ নিউজ/এসএ

 

Scroll to Top