মুজিব: একটি জাতির রূপকার’ মুক্তির প্রথম দিনই দর্শকদের ঢল

সিপ্লাস ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা মুক্তির প্রথম দিনই সারাদেশে দর্শকদের ঢল নেমেছে। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে বিভিন্ন বয়সী, শ্রেণি ও পেশার মানুষ সিনেমা হলে এসেছেন।

সিনেমাটি দেশে ১৫৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এ দিন ঢাকার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে গিয়ে দেখা যায়, অনেকে টিকিট না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। কেউ কেউ সিনেমা দেখে একজন অন্যজনের সঙ্গে ছবির বিভিন্ন দৃশ্য নিয়ে আলোচনা করছেন।

কোনো দর্শক সাংবাদিকদের সঙ্গে সিনেমা দেখার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে অঝোরে কেঁদেছেন। আবার কেউবা এ সিনেমায় অভিনয়শিল্পীদের কাছে পেয়ে ছবি তোলায় মেতেছেন।

বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে পল্লবী থেকে আসা রবিন নামে এক যুবকের সঙ্গে কথা হয় গণমাধ্যমের। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে বন্ধুরা মিলে সিনেমা হলে সিনেমা দেখতাম। সম্প্রতি বেশ কয়েকটা সিনেমা আমরা স্টার সিনেপ্লেক্সে দেখেছি। আজও পাঁচজনের একটা টিম এসেছি। ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি দেখতে।

সিনেমাটি দেখে বের হওয়া দর্শকদের মধ্যে আরও একটি দৃশ্য চোখে পড়েছে। হল থেকে কোনো কোনো দর্শক বের হচ্ছেন, তাদের সঙ্গে গণমাধ্যমকর্মীরা সিনেমা দেখার অনুভূতি জানতে চাইছেন, কিন্তু তারা কথা বলতে চাইছেন না। কারণ তারা সিনেমাটি দেখে এতটাই আবেগপ্রবণ হয়ে পড়েছেন যে, কথা বলার ভাষা হারিয়ে ফেলেছেন। কারও কারও চোখের কোণে জল দেখা গেছে।

বেসরকারি একটি বিশ্বদ্যালয়ে পড়ুয়া ছাত্র মাহিদুল রহমান। তিনি গণমাধ্যমকে বলেন, সিনেমাটিতে সত্য গল্প তুলে ধরা হয়েছে, যা দেখে কোনো দর্শক আঁতকে উঠেছেন। কেউ কেঁদেছেন। এভাবে মানুষ মানুষকে হত্যা করতে পারে! যিনি দেশটা স্বাধীন করেছেন তাকে এভাবে মরতে হয়েছে। তাই মনে হয়- কেউ কথা বলতে পারছে না।

গত বৃহস্পতিবার সকালে এ সিনেমার প্রিমিয়ার প্রদর্শনী উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে প্রিমিয়ার শো হয়। সিনেমাটি ভারতে মুক্তি পাবে আগামী ২৭ অক্টোবর। দেশে মাল্টিপ্লেক্স হলের পাশাপাশি সিঙ্গেল স্ক্রিন হলগুলোতেও প্রদর্শন হচ্ছে সিনেমাটি।

Scroll to Top