মিয়ানমার নৌবাহিনীর গুলিতে বাংলাদেশি এক জেলে নিহত

আটক ৫০ জেলে, গুলিবিদ্ধ ২

চাটগাঁ নিউজ: বঙ্গোপসাগরে সেন্টমার্টিনের অদূরে মিয়ানমার নৌবাহিনীর ছোড়া গুলিতে বাংলাদেশি এক জেলে নিহত হয়েছে। গুলিবিদ্ধ হয়েছে ২ জন। এছাড়া আটক করে নিয়ে গেছে আরো ৫০ জনকে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী। নিহত জেলের নাম ওসমান গণি (৩২)।  টেকনাফের শাহপরীর দ্বীপ কোনাপাড়ার মৃত বাচা মিয়ার ছেলে  বলে জানা গেছে।

আহতরা হলেন স্থানীয় সুলতান আহমেদের ছেলে মোহাম্মদ রাজু ও শফি উল্লাহর ছেলে মোহাম্মদ রফিক।

ইউএনও আদনান চৌধুরী জানান, বুধবার (৯ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে সেন্টমার্টিন দ্বীপ ও মিয়ানমারের মধ্যবর্তী বঙ্গোপসাগরের বাংলাদেশ অংশে মাছ ধরার ট্রলার লক্ষ্য করে গুলি ছুড়ে মিয়ানমারের নৌবাহিনী। এসময় ছয়টি ট্রলারের ৫০-৬০ জন জেলেকে তারা আটক করে। গুলিতে জেলে ওসমান গণি নিহত হয় গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন আছে আরও দু’জন।

তিনি আরও বলেন, আজ (বৃহস্পতিবার) সকালে আমরা বিষয়টি জানতে পারি। পরে জানতে পেরেছি দুপুর ১২টার দিকে মিয়ানমার নৌবাহিনী বাংলাদেশ কোস্টগার্ডের কাছে একটি ট্রলারসহ জেলেদের হস্তান্তর করেছে। পরে একটি ট্রলার ও নিহত ব্যক্তির মরদেহসহ ১১ জন জেলে নিয়ে কোস্টগার্ড শাহপরীর দ্বীপ জেটিতে পৌঁছালে তাদের তাৎক্ষণিক চিকিৎসা দেয়ার জন্য হাসপাতালে পাঠানো হয়। অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে ঘরে ফিরে গেছে। নিহত ওসমান গণির মরদেহ ময়না তদন্তের জন্য হাসপাতালে রাখা আছে।

তবে মিয়ানমার কর্তৃপক্ষ বাকি পাঁচটি ট্রলারসহ অন্যান্য জেলেদের ছেড়ে দেয়নি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা সর্বোচ্চ চেষ্ঠা করছে বলেও জানান ইউএনও।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top