মানুষ একে অপরের অধিকারের বিষয়ে সচেতন হলেই কেবল মানবাধিকার প্রতিষ্ঠা সম্ভব- আমিনুল হক বাবু

প্রেস বিজ্ঞপ্তি: ৭৫ তম বিশ্ব মানবাধিকার দিবস উদযাপন উপলক্ষে মানবাধিকার কর্মী ও সামাজিক সংগঠক আমিনুল হক বাবু’র উদ্যোগ মানবাধিকার কর্মীদের মতবিনিময় ও মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। আজ ১০ ডিসেম্বর রবিবার বিকেলে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় আমিনুল হক বাবু বলেন, মানবাধিকার প্রতিটি ধর্মে ইবাদতের অংশ। সার্বজনীন মানবাধিকারের সব ধারা সমুন্নত রাখতে আমাদের সকলেরই স্ব স্ব অবস্থানে দায়িত্ব রয়েছে। সুতরাং তার গুরুত্ব অনুধাবন করে মানবাধিকার সুরক্ষা ও বাস্তবায়নে কাজ করতে হবে। মানুষ একে অপরের অধিকারের বিষয়ে সচেতন হলেই কেবল মানবাধিকার প্রতিষ্ঠা সম্ভব।

আন্তর্জাতিক সেবা সংস্থা জাতিসংঘ ঘোষিত ‘সবার জন্যে স্বাধীনতা, সমতা ও ন্যায় বিচার’ এই শ্লোগানে বিশ্বব্যাপি উদযাপিত এ দিবসে মানবাধিকার বিষয়ক আলোচনায় অংশ গ্রহণ করেন চট্টগ্রাম বার এসোসিয়েশন এর সিনিয়র সহ-সভাপতি এডভোকেট সেকান্দর চৌধুরী, লায়ন নবাব হোসেন মুন্না, লায়ন মোহাম্মদ ইব্রাহিম, ইসকান্দর মিয়া তালুকদার, আছাদুজ্জামান খান, মোহাম্মদ জাবেদ হোসাইন, আবদুল নুর, ইঞ্জিনিয়ার শাহীন চৌধুরী, চৌধুরী কেএনএম রিয়াদ, এমদাদ চৌধুরী,এম এ জলিল ফিজিও, জাহিদ তানছির, হাজী মোঃ বাবর আলী, জাহিদুল হাসান, সাইকা দোস্ত, মশিউর রহমান ইমরান,আজিজা হক পায়েল, সাজ্জাদ মাহমুদ রাসেল, এম এ জলিল, মুহাম্মদ শাহআলম, আবদুর রাজ্জাক, শামসুজ্জোহা আজাদ পলাশ, আলমগীর বাদশা, শরিফুল ইসলাম, দিদারুল আলম, মোঃ আলমগীর, রেজাউল আজিজ রেজা, নজরুল ইসলাম জয়, শিল্পী বসাক, এম. এইচ. মানিক,নাজিম উদ্দিন বেলাল সহ প্রমুখ।

Scroll to Top