মাদক মামলায় ২ জনের কারাদণ্ড

সিপ্লাস ডেস্ক: ফটিকছড়ির ভূজপুর থানার ২৪৮ বোতল ফেনসিডিল উদ্ধারের ঘটনায় মাদক মামলায় ২ জনের ১৪ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৩ নভেম্বর) চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমদ ভূঞার আদালত এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, একই থানার হলুদিয়া মাষ্টার পাড়ার দেলোয়ার হোসেনের ছেলে মো. মোক্তার হোসেন (৩৫) ও একই এলাকার মো. শরবত আলীর ছেলে মো. সাইফুল ইসলাম (৩৩)।

চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) শেখ ইফতেখার সাইমুল চৌধুরী গণমাধ্যমকে বলেন, সাক্ষ্যপ্রমাণে মো. মোক্তার হোসেন ও মো. সাইফুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ১৪ কারাদণ্ড, ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

রায়ের সময় সাইফুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে। আর মো. মোক্তার হোসেন পলাতক ছিলেন, তার বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।  

মামলার নথি থেকে জানা যায়, ২০২২ সালের ১৫ ফেব্রুয়ারি ভূজপুর থানার বাগান বাজার ইউনিয়নের বাংলা বাজার এলাকার রামগড় রোড আব্দুল হালিম বাড়ির সামনে অভিযান চালিয়ে মো. মোক্তার হোসেন ও মো. সাইফুল ইসলাম গ্রেফতার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৭)। এ সময় তাদের কাছ থেকে ২৪৮ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাব-৭ এর তৎকালীন ডিএডি নায়েব সুবেদার মো. কামাল উদ্দিন বাদী হয়ে ভূজপুর থানায় মামলা করে। একই বছরের ৩ এপ্রিল তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করলে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।

Scroll to Top